শিরোনাম

নবীনগরের কালঘড়া কমিউনিটি ক্লিনিক এর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

নবীনগর প্রতিনিধি : | বৃহস্পতিবার, ০৩ মে ২০১৮ | পড়া হয়েছে 132 বার

নবীনগরের কালঘড়া কমিউনিটি ক্লিনিক এর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

কমিউনিটি ক্লিনিক এর জন্য সরকারের বাৎসরিক ব্যয় প্রায় সাড়ে চৌদ্দ’শত কোটি টাকা হলেও জেলার নবীনগর উপজেলার কালঘড়া কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ রোগীরা। এছাড়াও ক্লিনিকটি সরকারি ছুটির দিন ব্যাতীত সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত খোলা থাকার কথা থাকলেও নির্ধারিত সময়ের পূর্বেই বন্ধ হয়ে যায়। এমন অভিযোগ স্থানীয়দের। এতে করে ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ রোগীদের। যার ফলে তাদের নির্ভর করতে হচ্ছে প্রাইভেট ক্লিনিক ও উপজেলা কমপ্লেক্স ও জেলা সদর হাসপাতালের উপর। এতে ভোগান্তির পাশাপাশি অতিরিক্ত টাকাও গুণতে হচ্ছে নিম্ন আয়ের মানুষগুলোকে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কমিউনিটি ক্লিনিকটির স্বাস্থ্য সহকারীদের দায়িত্বহীনতার গল্প। এরই ধারাবাহিকতায় ক্লিনিকটির বিষয়ে স্থানীয়দের জিজ্ঞাসা করলে তারা নানান অভিযোগ করে বলেন, এই ক্লিনিকটির স্বাস্থ্য সহকারীরা নিয়মিত ক্লিনিকে আসে না। মাঝে মাঝে আসলেও সকাল ১১টার পর এসে দুপুর একটার আগেই চলে যায়।


ক্লিনিকের রোগীরা চিকিৎসার জন্য এসে প্রায়ই ঔষধ না নিয়ে খালি হাতে বাড়ি ফিরতে হয়।

স্বাস্থ্য সহকারী কামরুন্নাহারকে উক্ত বিষয়ে জিজ্ঞাসা করলে অভিযোগগুলো অস্বীকার করে তিনি বলেন, নিয়মিত ক্লিনিক খোলা হয় না কিংবা যথা সময়ের পূর্বে বন্ধ করে ফেলা হয় কথাটি সত্য নয় এবং নিয়মিত ঔষধ ও প্রদান করা হচ্ছে।

ক্লিনিকের পরিচালনা পর্ষদের সভাপতি শিপন খান মেম্বার চাহিদা অনুযায়ী পর্যাপ্ত ঔষধ না পাওয়ায় এমটি হচ্ছে বলে তিনি জানান।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১