শিরোনাম

ধুমপান মাদকাসক্তির প্রথম সোপান : জেলা প্রশাসক

| বৃহস্পতিবার, ৩১ মে ২০১৮ | পড়া হয়েছে 122 বার

ধুমপান মাদকাসক্তির প্রথম সোপান : জেলা প্রশাসক

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেছেন, ধুমপান মাদকাসক্তির প্রথম সোপান। তামাক সেবনে প্রতিবছর বাংলাদেশে ১ লাখ ৬২ হাজার লোক মৃত্যুবরণ করেন। প্রায় ৩ লক্ষ মানুষ পঙ্গুত্ববরণ করেন। তামাক শরীরের চোখ, হৃদপিন্ডসহ অন্যান্য অঙ্গের ক্ষতিসাধন করে। ক্যান্সার, হৃদরোগ, যক্ষ্মা, শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগের অন্যতম কারণ হচ্ছে তামাক সেবন। তাই তামাকের ভয়াবহতা থেকে আমাদের যুব সমাজ বাচাঁতে হবে। মাননীয় প্রধামন্ত্রীর ঘোষণা ২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত বাংলাদেশ গড়তে সকলে যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে এবং সম্মিলিত প্রয়াসের মাধ্যমে এর প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি আরো বলেন, শুধু মোবাইল কোর্টের মাধ্যমে জেল জরিমানা করে এর প্রতিকার করা সম্ভব নয়।

“তামাক করে হৃদপিন্ডের ক্ষয়, স্বাস্থ্যকে ভালোবাসি, তামাককে নয়” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার (৩১.০৫.২০১৮) সকাল সাড়ে ১০টায় ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের শহীদ ডাঃ মিলন সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডাঃ নিশিত নন্দী মজুমদারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ শওকত হোসেন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুম ইখতেকার।

বিষয়ক ভিত্তিক বক্তব্য রাখেন সদর হাসপাতালের মেডিসিন কন্সালটেন্ট ডাঃ এম এ ফায়েজ। সভা পরিচালনা করেন জেলা সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ নাজবাহুল ইসলাম বকুল।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১