শিরোনাম

ধরখার ইউনিয়ন ভিক্ষুকমুক্ত

আখাউড়া প্রতিনিধি : | সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭ | পড়া হয়েছে 277 বার

ধরখার ইউনিয়ন ভিক্ষুকমুক্ত

আজ সোমবার (১১.১২.২০১৭) সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলার ধরখান ইউনিয়নকে প্রথম ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়।

ধরখার ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ধরখার ইউপি চেয়ারম্যান বাছির মোঃ আরিফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক মাকসুদা বেগম সিদ্দীকা।

বিশেষ অতিথি ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুরাদ হোসেন ভূইয়া।


এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, বর্তমান সরকার সারা দেশে ভিক্ষুকদের কে ভিক্ষাবৃত্তি থেকে ফিরিয়ে এনে স্বাবলম্বী করার লক্ষ্যে ভিক্ষুকপূণর্বাসনের পদক্ষেপ গ্রহণ করেছে। এর অংশ হিসেবে আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নকে সর্বপ্রথম ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হলো। সভা শেষে পূণর্বাসিত ভিক্ষুক জমিলা বেগম কে দোকান, জাহানারা বেগম কে সেলাই মেশিন ও গরু ফরিদ মিয়া কে রিক্সা এবং মোঃ আওয়াল মিয়া কে দোকান প্রদান করা হয়।

সভায় প্রধান অতিথি পূণর্বাসিত ভিক্ষুকগণের উদ্দেশ্যে বলেন সরকার ভিক্ষুকদের স্বাবলম্বী করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। তাদের কে দেয়া সামগ্রী সঠিক ব্যবহার করে স্বাবলম্বী হয়ে সরকারের লক্ষ্য বাস্তবায়ন করার জন্য অনুরোধ জানান। তাছাড়া ৪ জন ভিক্ষুককে মনিটরিং করার জন্য মনিটরিং অফিসার নিয়োগ করা হয়। পর্যায়ক্রমে আরো ৪ টি ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত ঘোষণা করা হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১