শিরোনাম

দ্বিতীয় রাউন্ডে বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক : | শনিবার, ২৩ জুন ২০১৮ | পড়া হয়েছে 170 বার

দ্বিতীয় রাউন্ডে বেলজিয়াম

এই বেলজিয়ামকে আটকাবে কে? প্রশ্নের উত্তরটা ভালোভাবেই বোধহয় এতক্ষণে জেনে গেছে তিউনিসিয়া। প্রথম ম্যাচে পানামাকে ৩-০ গোলে উড়িয়ে দেওয়ার পর তিউনিসিয়ার বিপক্ষে আরো আক্রমণাত্মক বেলজিয়াম। দ্বিতীয় ম্যাচে আফ্রিকান দেশটিকে গুনে গুনে ৫টি গোল দিল ইউরোপের দেশটি। ৫-২ গোলের বড় জয়ে দ্বিতীয় রাউন্ডও নিশ্চিত করে ফেললো রবার্তো মার্টিনেজের দল। জোড়া গোল করে লুকাকু এবং হ্যাজার্ড দলের জয়ে বড় ভূমিকা রাখেন।

প্রথম ম্যাচে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে শেষ সময়ের গোলে হেরেছিল তিউনিসিয়া। এই ম্যাচেও তাদের পারফরম্যান্স ছিল উজ্জ্বল। কিন্তু ম্যাচের শুরুতেই আক্রমণ করতে থাকে বেলজিয়াম। ৫ম মিনিটে পেনাল্টি পেয়ে যায় তারা। হ্যাজার্ডকে ডি বক্সের একদম লাইনে ফাউল করেন বেন ইউফেফ। রেফারি সঙ্গে সঙ্গে পেনাল্টির সিদ্ধান্ত দেন।


মিচি বাতশুয়াইয়ের নাম আরেকটু হলে ‘মিস বাতশুয়াই’ হয়ে যাচ্ছিল! ৬৯ মিনিটে এডেন হ্যাজার্ডের বদলি নামা চেলসির এই স্ট্রাইকার গোলের সুযোগ পেলেন অন্তত পাঁচটি। গোল দিতে পারলেন মাত্র একটি। বাতশুয়াই একের পর এক সুযোগ হাতছাড়া করলেও রোমেলু লুকাকু ও এডেন হ্যাজার্ডের জোড়া গোলে তিউনিসিয়াকে গোলের বন্যায় ভাসিয়েছে বেলজিয়াম। শুধু বেলজিয়াম বললে অবশ্য ভুল হয়। ৫-২ স্কোরলাইন বলছে, মস্কোর স্পার্তাকেই আজ গোলের বন্যা হয়েছে!

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১