শিরোনাম

দেশে খাদ্যের অভাব নেই, কিন্তু পুষ্টি জ্ঞানের অভাব রয়েছে : সিভিল সার্জন ডাঃ নিশিত নন্দী মজুমদার

| বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 98 বার

দেশে খাদ্যের অভাব নেই, কিন্তু পুষ্টি জ্ঞানের অভাব রয়েছে : সিভিল সার্জন ডাঃ নিশিত নন্দী মজুমদার

জাতীয় পুষ্টি সপ্তাহ ২৩-২৯ এপ্রিল ২০১৮ উপলক্ষে আজ বুধবার (২৫.০৪.২০১৮) সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ে ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন অফিসের আয়োজনে কৈশোর পুস্টি র‌্যালী ও শিক্ষার্থীদের মধ্যে পুষ্টি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডাঃ নিশিত নন্দী মজুমদার।


ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মোস্তফা কামালের সভাপতিত্বে ও সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা নাজবাহুল ইসলাম বকুলের পরিচালনায় এ সময় বিদ্যালয়ের শিক্ষক/ শিক্ষিকাগণ উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডাঃ নিশিত নন্দী মজুমদার শিক্ষার্থীদের মাঝে পুষ্টি বিষয়ক বিভিন্ন তথ্য উপস্থাপন করেন। তিনি বলেন, আমাদের দেশে খাদ্যের অভাব নেই, কিন্তু পুষ্টি জ্ঞানের অভাব রয়েছে। কৈশোর পুষ্টি নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং তিনি আরো বলেন, আজকের ছাত্র ছাত্রীরা ভবিষ্যতে দেশের উন্নয়নে নেতৃত্ব দিবে। সুতরাং তাদের মাঝে পুষ্টি জ্ঞান থাকতে হবে এবং সকল প্রকার ঝাঙ্কফুড বর্জন করে স্বাস্থ্য সম্মত খাবার খাওয়ার অভ্যাস করতে হবে। তিনি তাঁর বক্তব্যে ব্যক্তিগত স্বাস্থ্য পরিচর্যা, পারিপার্শ্বিক স্বাস্থ্য পরিচর্যা, জলাতঙ্ক এবং খাদ্যের শ্রেণিবিভাগ নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১