শিরোনাম

দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে ব্যবসা পরিচালনা করতে হবে : মোকতাদির চৌধুরী এম.পি

স্টাফ রিপোর্টার : | বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০১৭ | পড়া হয়েছে 99 বার

দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে ব্যবসা পরিচালনা করতে হবে : মোকতাদির চৌধুরী এম.পি

বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, বিশিষ্ট লেখক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি বলেছেন, ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্পের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করে দেশে দারিদ্র্য বিমোচন সম্ভব। তিনি বলেন, ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্পের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি, দারিদ্র্য বিমোচন, ভারসাম্যপূর্ণ আঞ্চলিক উন্নয়ন, অর্থ ও মানব সম্পদের সর্ব্বোচ্চ ব্যবহার নিশ্চিতকরণ, দেশের আর্থ-সামাজিক উন্নয়ন করাই এর মূল উদ্দেশ্য।

তিনি বুধবার (১৫.১১.২০১৭) ব্রাহ্মণবাড়িয়ার নন্দনপুরে বিসিক শিল্পনগরীতে শিল্প সহায়ক কেন্দ্র ও ব্রাহ্মণবাড়িয়া বিসিক শিল্প মালিক সমিতির আয়োজনে ক্রেতা ও বিক্রেতা সম্মেলন ও পন্য প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।


জেলা প্রশাসক রেজওয়ানুর রহমানের সভাপতিত্বে মোকতাদির চৌধুরী এম.পি আরো বলেন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) দেশের ক্ষুদ্র ও কুটির শিল্পের উন্নয়ন ও সম্প্রসারণে নিয়োজিত সরকারি খাতের মূখ্য প্রতিষ্ঠান। ১৯৫৭ সালে সংসদীয় আইনের মাধ্যমে বিসিকের জন্ম। বিসিকের প্রত্যক্ষ এবং পরোক্ষ উদ্যোগে দেশে প্রচুর শিল্পোদ্যোক্তা সৃষ্টি এবং শিল্প প্রতিষ্ঠান স্থাপিত হয়েছে। বিশ্বায়ন এবং মুক্তবাজার অর্থনীতির প্রভাব এই সেক্টরে ক্ষুদ্র ও কুটির শিল্পজাত পণ্য বাজারজাতকরণে প্রধান বাধা হিসেবে দেখা দেয়। বিসিক এই সমস্ত বিদ্যমান ও নতুন শিল্পোদ্যোগকে সম্প্রসারণ, উন্নয়ন করা ও প্রতিযোগিতায় টিকে থাকার ক্ষেত্রে প্রয়োজনীয় সুযোগ সুবিধা প্রদান করে। তিনি বলেন, বর্তমান সরকার এখাতে ঢেলে সাজাতে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করে যাচ্ছে। এক্ষেত্রে সফলতা আনতে তিনি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বিসিক শিল্প মালিকদের ব্যবসা পরিচালনা করার আহবান জানান। বিসিক শিল্প মালিক সমিতির দাবির প্রেক্ষিতে ব্রাহ্মণবাড়িয়ার নন্দনপুরে বিসিক শিল্পনগরীতে একটি ব্যাংকের শাখা প্রতিষ্ঠার আশ্বাস প্রদান করেন।

এ সময় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, বেসিক ঢাকার মহাপরিচালক শাহ নুরুজ্জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি ও এফবিসিসিআই-এর পরিচালক আলহাজ্ব আজিজুল হক।

স্বাগত বক্তব্য রাখেন বেসিক শিল্প মালিক সমিতির সভাপতি আব্দুল হান্নান রতন।

বেসিক ব্রাহ্মণবাড়িয়ার সহকারী মহাব্যবস্থাক আব্দুল ওয়াদুদ মিয়ার পরিচালনায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহ আলম সরকার, বেসিক শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক হাজী জামাল উদ্দিন, বুধল ইউপি চেয়ারম্যান আব্দুল হক, মজলিশপুর ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম, সুহিলপুর ইউপি চেয়ারম্যান আজাদ হাজারী আঙ্গুর, হাজী জহিরুল হক বাবলু প্রমুখ।

পরে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ বেসিকের পন্য সামগ্রী প্রদর্শনী পরিদর্শন করেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০