শিরোনাম

দুই হেভিওয়েট বাদ যাওয়ায় নিশ্চিন্ত আনিস-তাজ!

স্টাফ রিপোর্টার : | মঙ্গলবার, ০৪ ডিসেম্বর ২০১৮ | পড়া হয়েছে 826 বার

দুই হেভিওয়েট বাদ যাওয়ায় নিশ্চিন্ত আনিস-তাজ!

ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা ও আখাউড়া) এবং ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) আসনে বিএনপি মনোনীত দুই হেভিওয়েট প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করে দিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা-খান। এর ফলে নির্বাচনে জয় নিয়ে অনেকটাই নিশ্চিন্ত হয়েছেন আসন দু’টির বর্তমান সংসদ সদস্য এড. আনিসুল হক ও ক্যাপ্টেন অব. এ. বি. তাজুল ইসলাম।

গত ০২ ডিসেম্বর রবিবার জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হয়। ঐ দিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীদের উপস্থিতিতেই বাছাই কার্যক্রম চলে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য বিভিন্ন রাজনৈতিক দল মনোনীত ও স্বতন্ত্র ৮৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এদের মধ্যে ৪০ জনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান।


জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির হেভিওয়েট প্রার্থী মুশফিকুর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তার দাখিল করা মনোনয়নপত্রের ফরমে ক্রমিক নম্বর ২১ পূরণ না করায়। ওই ক্রমিক নম্বরে সম্পদ ও দায় এবং বাৎসরিক আয়-ব্যয়ের হিসাব লিপিবদ্ধ করতে হয়। এ আসনে আইনমন্ত্রী আনিসুল হকের শক্ত প্রতিদ্বন্দ্বি হিসেবে মুশফিকুর রহমানকেই মনে করছিলেন বিএনপি নেতা কর্মীরা।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) আসনে বিএনপির হেভিওয়েট প্রার্থী ও সাবেক সংসদ সদস্য আবদুল খালেকের মনোনয়ন পত্রটি বাতিল করা হয়েছে হলফ নামায় তার বিরুদ্ধে থাকা মামলার তথ্য উল্লেখ না করায়। সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী এ. বি তাজুল ইসলামের শক্ত প্রতিদ্বন্দ্বি ছিলেন খালেক। বিএনপির এ দুই হেভিওয়েট প্রার্থীর মনোনয়নপত্র বাতিলে আনিসুল হক ও তাজুল ইসলামকে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে বিএনপি প্রার্থী নাছির উদ্দিন হাজারী ও মেহেদী হাসান পলাশের সঙ্গেই। প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিতে যাওয়া বিএনপির এ দুই প্রার্থী আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থীদের সঙ্গে ভোটের লড়াইয়ে কতদূর যেতে পারবেন সেটিই এখন দেখার বিষয়।

তবে মনোনয়নপত্র বাতিল হওয়া ওই দুই হেভিওয়েট প্রার্থী তাদের প্রার্থিতা ফিরে পেতে তিনদিনের মধ্যে নির্বাচন কমিশনে আপিলের সুযোগ পাবেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১