শিরোনাম

দুই ফরম্যাটে পরীক্ষা নেওয়ায় সাত পরীক্ষার্থী অনিশ্চয়তায়

বাঞ্ছারামপুর প্রতিনিধি : | মঙ্গলবার, ০৬ ফেব্রুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 157 বার

ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলায় দুরকম প্রশ্নপত্রে তিন পরীক্ষা ফলাফল নিয়ে অনিশ্চয়তায় পড়েছে সাত পরীক্ষার্থী। ঘটনা ঘটেছে উপজেলার বাঞ্ছারামপুর এস এম পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। ওই পরীক্ষার্থীদের দু’টি পরীক্ষা নেওয়া হয় অনিয়মিত প্রশ্নপত্রে আর একটি নেওয়া হয় নিয়মিত প্রশ্নে।

পরীক্ষাকেন্দ্র সূত্রে জানা যায়, উপজেলার ছয়টি বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীরা বাঞ্ছারামপুর এস এম পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে পরীক্ষা নিচ্ছে। এর মধ্যে উজানচর কে এন উচ্চ বিদ্যালয়ের ৬৩জন পরীক্ষার্থীও রয়েছে। ওই বিদ্যালয়ের অনিয়মিত সাত পরীক্ষার্থী এবার পরীক্ষা দিচ্ছে। মানবিক বিভাগে ওই পরীক্ষার্থীদের ১ ফেব্রুয়ারি বাংলা প্রথম পত্র, ৩ ফেব্রুয়ারি বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা নিয়মিত প্রশ্নপত্রে নেওয়া হয়। সোমবার (০৫.০২.২০১৮) ওই সাত পরীক্ষার্থীকে ইংরেজি প্রথম পত্রের পরীক্ষা অনিয়মিত প্রশ্নপত্রে নেয় কর্তৃপক্ষ। এ অবস্থায় সাত পরীক্ষার্থীর ফলাফল নিয়ে শঙ্কা প্রকাশ করেছে উজানচর বিদ্যালয়ের শিক্ষক ও পরীক্ষার্থীরা।


উজানচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন চন্দ্র সূত্রধর বলেন, আমাদের অনিয়মিত সাত পরীক্ষার্থী পরীক্ষায় ফেল করা ছাত্র না। তারা গত বছর নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হয়ে অনিয়মিত হয়ে পড়ে। এবার এসএসসি পরীক্ষার প্রথম তিনটি পরীক্ষা দুই ফরম্যাটে নেওয়ায় তাদের ফলাফল নিয়ে আমরা শঙ্কায় রয়েছি। বিষয়টি কর্তৃপক্ষকে জানালে তারা বোর্ডে যোগাযোগ করে তা ঠিক করার কথা জানিয়েছেন। ওই পরীক্ষার্থীরা অনিয়মিত হলেও সিলেবাস তাদের নিয়মিতই।

বাঞ্ছারামপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব আতিকুর রহমান বলেন, নিয়মিত বা অনিয়মিত কোনো বিষয় নয় একভাবে পরীক্ষা নিলেই হয়।

উপজেলা মাধ্যমেক শিক্ষা কর্মকর্তা আবু তৌহিদ বলেন, অনিয়মিত পরীক্ষার্থীদের জন্য বোর্ডও একটু নমনীয়। তাদের বিষয়টি বোর্ড সহনশীলভাবে দেখলে ফল প্রকাশে কোনো সমস্যা হবে না।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, বাঞ্ছারামপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সাত পরীক্ষার্থীর তিন বিষয়ে নিয়মিত ও অনিয়মিত প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়ার বিষয়টি শুনেছি। বোর্ডের সঙ্গে কথা বলে তা ঠিক করবে কর্তৃপক্ষ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১