শিরোনাম

দাঁড়াতেই পারল না বাংলাদেশ

| সোমবার, ০৪ জুন ২০১৮ | পড়া হয়েছে 104 বার

দাঁড়াতেই পারল না বাংলাদেশ

ভারতের দেরাদুনে তিন ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচে ৪৫ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। রশিদ খান নবীদের সামনে দাঁড়াতেই পারেননি তামিম-সাকিবরা।টাইগাররা খেলতে পারেনি নির্ধারিত ২০ ওভার। ১৯ ওভারেই সবকটি ‍উইকেট হারায় বাংলাদেশ। এই হারে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল আফগানরা।

বাংলাদেশ টস জিতে প্রথমে ব্যাটে পাঠায় আফগানিস্তানকে। ভারতের দেরাদুনে প্রথমে ব্যাট করে বাংলাদেশকে ১৬৮ রানের লক্ষ্য দেয় আফগানরা। দেরাদুনের ধীর গতির উইকেটে এই রান তোলা বেশ কঠিন কাজ ছিল। তার মধ্যে বাংলাদেশ ইনিংসের প্রথম বলেই দলের সেরা ব্যাটসম্যান তামিমকে হারিয়ে বেশ চাপে পড়ে যায়। লক্ষ্য তাড়া করা কঠিন হয়ে যায় ইনিংসের শুরুতেই।


বাংলাদেশের হয়ে এ ম্যাচে ওপেনে নামেন বামহাতি ব্যাটসম্যান তামিম ইকবাল এবং লিটন দাস। নিদাহাস ট্রফিতে ভালো করার তামিমের সঙ্গী হিসেবে তাকে বেছে নেওয়া হয়। কিন্তু তামিম এ ম্যাচে এক বলের বেশি টিকতে পারলেন না। আফগান তরুণ স্পিনার মুজিব উর রহমানের প্রথম বলেই এলবিডব্লিউ হয়ে ফিরে যান তিনি। তার লাইনে ফেলা বলটা আটকাতে পারেননি এই ব্যাটসম্যান।

তার আউট হওয়ার পরে ক্রিজে আসেন সাকিব আল হাসান। তিনি ১৫ বলে ১৫ রান করে নবীর বলে ফিরে যান। ২১ রানে দুই উইকেট হারিয়ে ফেলে টাইগাররা। এরপর লিটনের ব্যাটে ঘুরে দাঁড়াচ্ছিল বাংলাদেশ। কিন্তু তিনিও ২০ বলে ৩০ রান করে নবীর বলে সাজঘরে ফেরেন। এরপর ব্যাটে আসা মাহমুদুল্লাহ ২৫ বলে ২৯ রান করে ফিরে যান। মুশফিক করেন ২০ রান। এরপর সাব্বির রহমান শুন্য ও মোসাদ্দেক ১৪ রানে ফিরে গেলে বড় হারের সামনে পড়ে বাংলাদেশ। শেষমেষ ৪৫ রানের বড় ব্যবধানে হারে সাকিবের দল।

এরআগে ভারতের রাজীব গান্ধী স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬৭ রান তোলে আফগানরা। শুরুতে তারা কোন উইকেট না হারিয়ে তুলে ফেলে ৬২ রান। এরপর উসমান ঘানিকে বোল্ড করেন রুবেল হোসেন। ৮৬ রানের মাথায় ৪০ রান করে সাকিবের বলে ফিরে যান মোহাম্মদ শাহজাদ। তার পর ঝড়ো ইনিংস শুরু করেন সামিউল্লাহ শেনওয়ারি। তিনি মাত্র ১৮ বলে খেলেন ৩৬ রানের ইনিংস। এছাড়া শফিকুল্লাহ খেলেন ৮ বলে ২৪ রানের এক ইনিংস।

বাংলাদেশের পক্ষে ১ ওভার হাত ঘুরিয়ে ১ রানে ২ উইকেট নেন মাহমুদুল্লাহ। এছাড়া সাকিব ৪ ওভার বল করে ১৯ রানে ১ উইকেট নেন। আফগানদের পক্ষে রশিদ খান ৩ ওভার হাত ঘুরিয়ে ১৩ রানে নেন ৩ উইকেট নেন। নবী ৪ ওভার হাত ঘুরিয়ে ২১ রানে নেন ২ উইকেট। এছাড়া পেসার শাপুর জাদরান ৪ ওভারে ৪০ রান দিয়ে নেন ৩ উইকেট। সিরিজের দ্বিতীয় টি২০ আগামী ৫ জুন দেরাদুনের একই স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।
সংক্ষিপ্ত স্কোর :
আফগানিস্তান : ২০ ওভার ১৬৭/৮
বাংলাদেশ : ১৯ ওভারে ১২২/১০
ফল : আফগানিস্তান ৪৫ রানে জয়ী

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১