শিরোনাম

দলপতি মাশরাফির নেতৃত্বে খেলতে মুখিয়ে আছেন ম্যাককালাম

স্পোর্টস ডেস্ক : | বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০১৭ | পড়া হয়েছে 111 বার

দলপতি মাশরাফির নেতৃত্বে খেলতে মুখিয়ে আছেন ম্যাককালাম

ম্যাককালামকে মাশরাফির কথা জিজ্ঞেস করতেই স্মৃতিকাতর হয়ে পড়লেন। কেননা ২০০৯ সালে আইপিএলে কলকাতা নাইটরাইডার্সে তারই নেতৃত্বে খেলেছিলেন মাশরাফি বিন মর্তুজা।

এরপর আর দুজনের এক দলে খেলা হয়নি। প্রায় ৮ বছর পর বিপিএলে রংপুর রাইডার্সে মাশরাফির সঙ্গে আবার একই দলে খেলার সুযোগ হয়েছে নিউজিল্যান্ড আইকনের। কিন্তু এবারের দৃশ্যপট ভিন্ন।


কেননা ২০০৯ সালে মাশরাফি ম্যাককালামের অধীনে খেললেও এবার টি-টোয়েন্টির ব্যাটিং স্পেশালিস্ট ম্যাককালাম খেলবেন মাশরাফির নেতৃত্বে। ম্যাককালামের সঙ্গে ক্রিস গেইলকেও পাচ্ছে রাইডার্স শিবির। ইতোমধ্যেই ঢাকায় পা রেখেছেন ক্যারিবীয় ‘ব্যাটিং দানব’।

অধিনায়ক হিসেবে মাশরাফির দক্ষতা সর্বজনবিদীত। তার দক্ষ অধিনায়কত্বেই বিশ্ব ক্রিকেটে বদলে যাওয়া এক দলে পরিণত হয়েছে বাংলাদেশ। ওয়ানডে ফরমেটে বাংলাদেশ আজ এশিয়ার ‘পরাশক্তি’র যে তকমাটি পেয়েছে সেটা তারই হাত ধরে। বিষয়টি সম্পর্কে বেশ ভালোই অবগত আছেন ম্যাককালাম। তাই লাল-সবুজের দিনবদলের দলপতি মাশরাফির নেতৃত্বে বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলতে মুখিয়ে আছেন তিনি।

‘ওর (মাশরাফি) সঙ্গে আমি খেলেছিলাম কলকাতা নাইট রাইডার্সে। ওর সঙ্গে আমার সম্পর্ক দারুণ। গতকাল মাঠে এসে ওকে দেখে খুব ভালো লেগেছে। এই বয়সেও (৩৪) দারুণ ফিট। অনেক কিছু অর্জন করেছে ক্যারিয়ারে। শুধু এখানে নয়, পুরো ক্রিকেটবিশ্বেই ওকে সমীহ করে সবাই। ওর নেতৃত্বে খেলতে আমি সত্যিই মুখিয়ে আছি।’

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) মিরপুরে ইরডোরে অনুশীলন শেষে সংবাদ মাধ্যমকে মাশরাফি সম্পর্কে এমন মন্তব্য করেন সাবেক কিউই অধিনায়ক ম্যাককালাম।

বিপিএলে নিজ টিম রংপুর রাইডার্সের পারফরম্যান্স নিয়েও কথা বলেন ৩৬ বছর বয়সী ম্যাকাকালাম। তিন ম্যাচে এক জয়ে ৭ দলের মধ্যে ৬ নম্বরে থাকা দলটিকে কী কের ছন্দে ফেরানো যায় বললেন সেই প্রসঙ্গেও।

‘তিন ম্যাচে মাত্র একটি জিতেছি আমরা। তবে এটি অনেক লম্বা টুর্নামেন্ট। আমাদের নিশ্চিত করতে হবে যেন আমরা স্থির থাকি, আতঙ্কিত না হই। আমাদের সাপোর্ট স্টাফ খুবই স্থির, অধিনায়কও ঠান্ডা মেজাজের। আমাদের দলটাও দারুণ। আমি নিশ্চিত, পরস্পরের সঙ্গে যখন মানিয়ে নেব আমরা, তখন আমরা ভালো করব। অবশ্যই এই টুর্নামেন্টে আরও অনেক ভালো দল আছে। আমাদের নিশ্চিত করতে হবে যেন আমরা ভালো খেলি।’

শনিবার (১৮ নভেম্বর) নিজেদের চতুর্থ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে মাশরাফির রংপুর রাইডার্স। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে খেলা শুরু বেলা ১টায়। বলা বাহুল্য, গত দুই আসরে কুমিল্লার নেতৃত্ব ছিল মাশরাফির কাঁধে। এবার সাবেক টিমের মুখোমুখি হচ্ছেন, যাদেরকে ২০১৫ সালে শিরোপা জিতিয়েছিলেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০