শিরোনাম

দক্ষতা ও অভিজ্ঞতা নিয়ে বৈধ পথে বিদেশ গেলে প্রতারিত হওয়ার কোন ভয় নেই : জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান

প্রেস বিজ্ঞপ্তি | সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭ | পড়া হয়েছে 91 বার

দক্ষতা ও অভিজ্ঞতা নিয়ে বৈধ পথে বিদেশ গেলে প্রতারিত হওয়ার কোন ভয় নেই : জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেছেন, অভিবাসীদের আত্মমর্যাদার স্বীকৃতি দেয়ার জন্যই প্রতিবছর আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন করা হয়। বর্তমানে সারা বিশ্বে প্রায় এক কোটি বাংলাদেশী অভিবাসি রয়েছে। তিনি বলেন, দক্ষতা ও অভিজ্ঞতা নিয়ে বৈধ পথে বিদেশ গেলে প্রতারিত হওয়ার কোন ভয় নেই। বর্তমানে বিশ্বে কর্মরত বাংলাদেশিরা রেমিটেন্স প্রেরণের মাধ্যমে দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখছেন। এ জনসম্পদকে যুগোপযোগী প্রযুক্তিগত প্রশিক্ষণের মাধ্যমে আরও দক্ষ করে গড়ে বিশ্বের শ্রম বাজারে রপ্তানি করতে পারলে দেশে অর্থনীতির ভিত্তি আরও সুদৃঢ় করা সম্ভব হবে। তিনি আরো বলেন, বিদেশ যাবার পূর্বে অবশ্যই প্রশিক্ষণ নিয়ে মেডিকেল চেকআপ এর পর সুস্থ্য শরীরে বিদেশ গমন করতে হবে। বিদেশ যাবার পূর্বে কাজের ধরন সম্পর্কে অবশ্যই ধারনা থাকতে হবে। দালালের মাধ্যমে বিদেশ না যেয়ে সরকারীভাবে প্রবাসী কল্যান মন্ত্রনালয়ের মাধ্যমে জেনে শুনে নিশ্চিত হয়ে বিদেশ যেতে হবে।

তিনি আজ ১৮/১২/২০১৭ ব্রাহ্মণবাড়িয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণের আর্ন্তজাতিক অভিবাসী দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আসাদুজ্জামানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রেজাউল কবির, পৌরসভার প্যানেল মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মুরাদ খান, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোঃ আক্তার হোসেন প্রমুখ।

এর আগে আন্তর্জাতিক অভিবাসী দিবসের একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের লোকনাথদিঘীর পাড় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণে এসে শেষ হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১