শিরোনাম

তালশহর পূর্ব ইউনিয়নে জন্ম নিবন্ধনের অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

ষ্টাফ রিপোর্টার : | মঙ্গলবার, ২০ মার্চ ২০১৮ | পড়া হয়েছে 434 বার

তালশহর পূর্ব ইউনিয়নে জন্ম নিবন্ধনের অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

সদর উপজেলার ৭নং তালশহর পূর্ব ইউনিয়নের সচিব মো: মুহিবুর রহমানের নামে সরকারি আদেশ অমান্য করে জন্ম নিবন্ধন ফি ৫০ টাকার স্থলে অতিরিক্ত আদায় করার অভিযোগ উঠেছে। অভিযোগে প্রকাশ দীর্ঘদিন যাবৎ সে অতিরিক্ত টাকা আদায় করে আসছে।

এই ইউনিয়নের অধিবাসী মো: আবুল কালাম আজাদ অভিযোগে জানান, ইউনিয়ন পরিষদ সচিব মহিবুর রহমান এর মাধ্যমে আজাদের পরিবারের সবগুলো জন্ম নিবন্ধন হয়েছে।


প্রতি নিবন্ধন ফি ৫০০টাকা করে নিয়েছে। আজাদ যখন জানতে পারেন যে জন্ম নিবন্ধন ফি সর্বোচ্চ ৫০টাকা নির্ধারণ করেছে সরকার। তখন দৈনিক আজকের ব্রাহ্মণবাড়িয়ায় এ বিষয়ে তিনি অভিযোগ জানান। এরপর পত্রিকা অফিসের পরামর্শ মতো আবুল কালাম আজাদ সচিব মো: মুহিবুর রহমানের নিকট প্রতিটি জন্ম নিবন্ধন ফি কত টাকা জানতে চাইলে সচিব জানান, বর্তমানে নিবন্ধন ফি কিছুটা কমেছে। বর্তমান ফি কত জিজ্ঞাসা করলে সচিব উত্তরে বলেন, ২০০টাকা। কালামের অভিযোগের ফোনালাপ শুনার পরে দৈনিক আজকের ব্রাহ্মণবাড়িয়া অফিস থেকে কল দিয়ে সচিবের কাছে জন্ম নিবন্ধন ফি বেশি নেয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, নিবন্ধন ফি ৫০ টাকা। কিন্তু উদ্যোক্তাকে দিতে হয় ১০০টাকা। সচিব আরো বলেন, ইউএনও সাহেবও জানেন উদ্যোক্তা কোন বেতন পায়না। এ ব্যাপারে ৭নং তালশহর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওসমান গণির কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার ইউনিয়ন পরিষদের দুই জন উদ্যোক্তা। এরা কোন সরকারি বেতন পায় না।

সরকারি ফি ব্যাতিত বাকী টাকাটা উদ্যোক্তাদের দেয়া হয়। এ বিষয়টি ইউএনও সাহেব অবগত আছেন। তাছাড়া নিবন্ধনের দায়িত্ব আমার সচিবের কাছে। সে ই এ ব্যাপারে ভাল ভাবে অবগত।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১