শিরোনাম

তালশহর,আবু সামা’র রাজ্যে সবাই ‘বোবা’।

শামীম উন বাছির | বৃহস্পতিবার, ০৪ ফেব্রুয়ারি ২০১৬ | পড়া হয়েছে 1252 বার

তালশহর,আবু সামা’র রাজ্যে সবাই ‘বোবা’।

চলতি বছরের ১২ মে। ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সদর ইউনিয়নের নাওঘাট গ্রামের ঘটনা। দিনদুপুরে অস্ত্র-শস্ত্র ও পেট্রোল নিয়ে শ’খানেক লোক এসে একটি বাড়ির পাকা দুটি ঘরে আগুন ধরিয়ে দেয়। এতে পুড়ে যায় একটি ঘরের টিনের চালাসহ ঘর দুটির দামী আসবাবপত্র। এর আগে লুটে নেওয়া হয় স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র। ককটেল হামলা চালিয়ে ঘর দুটির ফ্লোরের টাইলস পর্যন্ত ছিন্নভিন্ন করা হয়। সেদিনের তাণ্ডব যারা দেখেছে তাদের ভীতি আর আতংক এখনো কাটেনি। মধ্যযুগের বর্বরতাকে ছাপিয়ে গেছে সেদিনের ঘটনা। কারণ ওই আগুন নেভানোর মতো সাহস কারো ছিলো না।

বাড়িটির নারী-শিশুসহ ২৬ জন সেদিন যে বাড়ি ছাড়েন আজ অবধি ছয় মাসেও তারা বাড়ি ফিরতে পারেননি।


ব্রাহ্মণবাড়িয়ার ‘এরশাদ শিকদার’ নামে খ্যাত আশুগঞ্জের তালশহর ইউনিয়নের চেয়ারম্যান, দুর্ধর্ষ টাইগার বাহিনীর প্রধান আবু সামা ওরফে ‘টাইগার সামা’র নেতৃত্বে এমন নারকীয়তা চালানো হয় নাওঘাটের লেবানন প্রবাসী সাদেক মেম্বারের বাড়িতে। তবে অত্যাচার নির্যাতন আর মিথ্যা মামলায় জড়ানোর ভয়ে এসব নিয়ে কথা বলে না কেউ। যেন আবু সামা’র রাজ্যে সবাই ‘বোবা’।
কারণ তিনিই দীর্ঘদিন ধরে গায়ের জোরে ইউপি চেয়ারম্যান। আবু সামা’র বিরুদ্ধে সংখ্যালঘুদের সম্পত্তি দখল, হত্যা, রগকাটা, নারী নির্যাতনসহ অসংখ্য অভিযোগ রয়েছে। নারায়ণগঞ্জের ‘নূর হোসেনের’ মতো তিনিও যখন যে সরকার, তার হয়ে যান। আর এবারও  ইউনিয়ন নির্বাচন সামনে রেখে  চলছে তার অপতৎপরতা।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০