শিরোনাম

তামিম, সাকিব ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নাববে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : | বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ | পড়া হয়েছে 133 বার

তামিম, সাকিব ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নাববে বাংলাদেশ

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সব ফরম্যাটে জিম্বাবুয়ের বিপক্ষেই জয়ের পাল্লাটাই সবচেয়ে বেশি ভারী। এর মধ্যে ওয়ানডেতে তাদের বিপক্ষে সবচেয়ে বেশি জয় পায় টাইগাররা। আর এই জিম্বাবুয়ের বিপক্ষে এবার ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আগামী রোববার সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল। তবে জিম্বাুবয়ের বিপক্ষে ওয়ানডেতে বাংলাদেশের সেরা দুই রান সংগ্রাহক সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়াই মাঠে নাববে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে ২০০৬ সাল থেকে এখন পর্যন্ত মোট ৪৫ ওয়ানডে ম্যাচে ৪০.১১ গড়ে সর্বোচ্চ ১৪০৪ রান সংগ্রহ করেছেন সাকিব। তার সর্বোচ্চ ১০৫। অপরদিকে তালিকার দ্বিতীয়তে থাকা তামিম ২০০৭ থেকে ৩৮টি ওয়ানডে খেলে ৩৭.১৩ গড়ে সংগ্রহ করেছেন ১৩৭৪ রান।

যেখানে তার সর্বোচ্চ রানের ইনিংসটি ১৫৪ রানের। সাকিব এবং তামিমের পর প্রথম পাঁচে থাকা বাকি তিন ব্যাটসম্যান হলেন যথাক্রমে মুশফিকুর রহিম, শাহরিয়ার নাফিস এবং সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন। উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিক ২০০৬ থেকে এখন পর্যন্ত জিম্বাবুয়ের বিপক্ষে মোট ওয়ানডে খেলেছেন ৪৩টি এবং ৩৮.৮০ গড়ে সংগ্রহ করেছেন ১২০৩। যেখানে তার সর্বোচ্চ ছিল ১০৭।


অপরদিকে জাতীয় দল থেকে ব্রাত্য ওপেনার নাফিস ইকবাল ২০১১ সাল পর্যন্ত খেলেছেন ১৭টি ওয়ানডে এবং তার সংগ্রহ ৫৫.৫০ গড়ে ৭৭৭ রান। আর সেরা ইনিংসটি ১২৩ রানের। পঞ্চমে থাকা সাবেক টাইগার দলপতি বাশার অবসরের আগে জিম্বাবুইয়ানদের বিপক্ষে খেলেছিলেন ২৮টি ওয়ানডে। ৩২.৬৯ গড়ে তার সংগ্রহ ৭৫২ রান। তার সর্বোচ্চ রানের ইনিংসটি ৭৮ রানের।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১