শিরোনাম

ড্রিম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবন্ধি ক্রিকেট ম্যাচ ও শীতবস্ত্র বিতরণ

বার্তা প্রেরক | শনিবার, ০৬ ফেব্রুয়ারি ২০১৬ | পড়া হয়েছে 376 বার

ড্রিম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবন্ধি ক্রিকেট ম্যাচ ও শীতবস্ত্র বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া নিয়াজ মুহম্মদ স্টেডিয়ামে প্রতিবন্ধি ব্যক্তিদের স্বপ্ন পূরণের উদ্দ্যেশ্য নিয়ে কর্মরত সম্পূর্ণ অলাভজনক এবং প্রতিবন্ধি ব্যক্তিদের দ্বারা পরিচালিত সংস্থা ড্রিম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশন শারিরীফ প্রতিবন্ধি ব্যক্তিদের একটি প্রীতি ক্রিকেট ম্যাচের আয়োজন করে এবং একইদিনে দরিদ্র/ অসচ্চল প্রতিবন্ধি ব্যক্তিদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়। ক্রিকেট ম্যাচটি হয়েছিল গাজীপুর গ্লোরিয়ার্স শারিরীক ক্রিকেট টিম বনাম ড্রীম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশন শারিরীক প্রতিবন্ধি ক্রিকেট টিম।
প্রথমপর্বে গতকাল বৃহস্পতিবার দুপুরে নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে ‘ড্রিম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশনের’ প্রতিষ্ঠাতা সভাপতি মো. হেদায়তুল আজিজের সভাপতিত্বে আয়োজিত খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলা উদ্বোধন করেন পুলিশ সুপার মো. মিজানুর রহমান পিপিএম।
খেলায় গাজীপুর গ্লোরিয়াস প্রতিবন্ধি ক্রিকেট দল প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১০৬ রান করে। জবাবে ব্রাহ্মণবাড়িয়া শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দল ব্যাট করতে নেমে ৯৩ রানে অলআউট হয়। গাজীপুর জেলার গ্লোরিয়াস প্রতিবন্ধী ক্রিকেট দল ১৩ রানে জয়লাভ করে।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিকেল ৪টার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে চ্যাম্পিয়ন ট্রফি ও শীতবস্ত্র বিতরণ জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।
বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক ও শিক্ষানুরাগী ব্যক্তিত্ব কাজী মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদিকা মুক্তি খান, প্রতিবন্ধি বিষয়ক কর্মকর্তা গায়েত্রী দেবনাথ, সারা বাংলাদেশের বাঘ্র মানুষ হিসেবে পরিচিত শোয়েব আলী প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন শেখ মোঃ জাহাঙ্গীর।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেন, প্রতিবন্ধীরা এখন আর অবহেলার পাত্র নয়, তাদের দ্বারাও দেশের উন্নয়ন সম্ভব। তাই তাদের মনোবল বাড়াতে সরকার তাদের জন্য নানা উন্নয়নমূলক কর্মকান্ড হাতে নিয়েছে। আজকের এসব প্রতিবন্ধীরাই বাংলাদেশকে একদিন নিয়ে যাবে উচ্চতার শিখরে।
দীর্ঘদিন যাবৎ প্রতিবন্ধিদের সেবায় নিয়োজিত থাকার কারণে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, এডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত ও মরহুম শেখ আলী আফজাল হোসেনকে আজীবন সম্মাননা প্রধান করেন।
পরে আলোচনা সভা শেষে ৫০ জন প্রতিবন্ধীর মাঝে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দরা শীতবস্ত্র তুলে দেন।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০