শিরোনাম

ডুবল সেই ট্যাঙ্কার, প্রাণহানির শঙ্কা ২ বাংলাদেশিসহ ৩২ ক্রুর

আন্তর্জাতিক ডেস্ক : | রবিবার, ১৪ জানুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 145 বার

ডুবল সেই ট্যাঙ্কার, প্রাণহানির শঙ্কা ২ বাংলাদেশিসহ ৩২ ক্রুর

চীনের পূর্ব উপকূলে দুর্ঘটনার শিকার তেলবাহী ইরানের সেই ট্যাঙ্কারটি অবশেষে ডুবে গেছে। গত ৬ জানুয়ারি সাংহাই উপকূল থেকে ১৬০ নটিক্যাল মাইল দূরে একটি পণ্যবাহী জাহাজের সঙ্গে দক্ষিণ কোরিয়াগামী ওই তেল ট্যাঙ্কারের সংঘর্ষ হয়। পরে ট্যাঙ্কারটিতে আগুন ধরে যায়।

আজ রোববার (১৪.০১.২০১৮) চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স বলছে, দুর্ঘটনার কবলে পড়া ইরানের তেলবাহী ট্যাঙ্কারটি জ্বলতে জ্বলতেই ডুবে গেছে।


এদিকে, রোববার ইরানের এক কর্মকর্তা বলেছেন, এক সপ্তাহের বেশি সময় ধরে জ্বলতে থাকা ট্যাঙ্কারটি ডুবে যাওয়ায় ৩২ ক্রুর বেঁচে থাকার আর কোনো সম্ভাবনা নেই। ট্যাঙ্কারটিতে বাংলাদেশি দুই ক্রু ছিলেন।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে দেশটির উদ্ধারকারী দলের মুখপাত্র মোহাম্মদ রাস্তাদ বলেন, ‘ক্রু সদস্যদের জীবিত উদ্ধারের কোনো আশা নেই।’

বার্তাসংস্থা এএফপিকে তিনি বলেন, বর্তমানে ট্যাঙ্কারটির দুই তৃতীয়াংশই পানির নিচে। ইরান থেকে এক লাখ ৩৬ হাজার টন অপরিশোধিত তেল নিয়ে চীনের পূর্ব উপকূল পাড়ি দেয়ার সময় গত ৬ জানুয়ারি সানচি নামের এ ট্যাঙ্কারটির সাথে হংকংয়ের মালবাহী জাহাজ সিএফ ক্রিস্টালের সংঘর্ষ হয়।

তবে সমুদ্র তেল ছড়িয়ে পড়েছে কি-না সে ব্যাপারে এখনো গুরুত্বপূর্ণ কোনো তথ্য পাওয়া যায়নি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১