শিরোনাম

ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকারবদ্ধ হয়ে আজ দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে: জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার : | মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০১৭ | পড়া হয়েছে 123 বার

ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকারবদ্ধ হয়ে আজ দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে: জেলা প্রশাসক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং তথ্য ও যোগাযোগ অধিদপ্তরের সহযোগিতায় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস উপলক্ষে আজ মঙ্গলবার (১২.১২.২০১৭) সকালে স্থানীয় লোকনাথ দিঘীর পাড় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আলমগীর কবিরের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সোহেল রানা, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নবীর হোসেন, অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন, জেলা তথ্য অফিসার দীপক চন্দ্র দাস, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আলহাজ্ব আবু হোরায়রাহ্ প্রমুখ।


সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, ২০০৮ সালের নির্বাচনে সরকার জয় লাভের পর ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকারবদ্ধ হয়ে আজ দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। যার ফলে আজ সারা বাংলাদেশের বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসাসহ সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠানে ডিজিটাল কাজ কর্মের ব্যাপক বিস্তার ঘটেছে।

এসময় তিনি আরো বলেন, ব্রাহ্মণবাড়িয়ায়ও আজ শতভাগ মাল্টিমিডিয়ার আওতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস করা হচ্ছে। সারা বাংলাদেশের সাথে একযোগে ডিজিটাল বাংলাদেশের অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়াকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় ও তার সন্তান সজিব ওয়াজেদ জয় জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির উপদেষ্টা হিসেবে তার পাশে থেকে দেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ার লক্ষ্যে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

এ সময় অতিথিবৃন্দ ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারিসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১