শিরোনাম

ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া

ট্রেজারার পদে নিয়োগ পেলেন প্রফেসর ফাহিমা খাতুন

শামীম-উন-বাছির | বৃহস্পতিবার, ২৮ নভেম্বর ২০১৯ | পড়া হয়েছে 409 বার

ট্রেজারার পদে নিয়োগ পেলেন প্রফেসর ফাহিমা খাতুন

ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া এর ট্রেজারার পদে নিয়োগ পেয়েছেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ফাহিমা খাতুন। মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০ এর ৩৩(১) ধারা অনুযায়ী আগামী চার বছরের জন্য প্রফেসর ফাহিমা খাতুন ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ট্রেজারার পদে নিয়োগ পান।

বুধবার (২৭নভেম্বর২০১৯) রাষ্ট্রপতির আদেশক্রমে যুগ্মসচিব সৈয়দ আলী রেজার স্বাক্ষরে এ নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হয়।
ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ট্রেজারার পদে নিয়োগ পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় প্রফেসর ফাহিমা খাতুন বলেন ‘মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি সারা জীবন শিক্ষা নিয়ে কাজ করেছি। ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া‘র সঙ্গে যুক্ত থাকতে পেরে ভালো লাগছে। আশা করি আমাদের সম্মিলিত প্রচেষ্টায় ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া দেশের উচ্চ শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।


বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ফাহিমা খাতুন কর্মজীবনে শিক্ষকতার পাশাপাশি ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি সরকারের শিক্ষানীতিসহ শিক্ষার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। পারিবারিক জীবনে তিনি এক কন্যা সন্তানের জননী। তাঁর একমাত্র কন্যা মুহসীনা ফারহাদ চৌধুরী ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে আইন শাস্ত্রে মাস্টার্স সম্পন্ন করার পর ওয়ার উইক বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষক হিসেবে অধ্যয়নরত। ।

উল্লেখ্য ব্রাহ্মণবাড়িয়া সদর-৩-(সদর-বিজয়নগর) আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির ঐকান্তিক প্রচেষ্টায় গত ৪ মার্চ ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া অনুমোদন লাভ করে। আগামী ২০২০ সালের জানুয়ারি থেকে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হবে বলে জানা গেছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১