শিরোনাম

আখাউড়ায় সরকারি চাল বিক্রি করে

টাকা ফেরত দিলেন ইউপি চেয়ারম্যান

আখাউড়া প্রতিনিধি | রবিবার, ২৫ আগস্ট ২০১৯ | পড়া হয়েছে 750 বার

টাকা ফেরত দিলেন ইউপি চেয়ারম্যান

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সরকারি চাল বিক্রি করে টাকা ফেরত দিয়েছেন উপজেলার মনিয়ন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল ভূঁইয়া। এদিকে অভিযুক্ত এই চেয়ারম্যানকে পদত্যাগ কিংবা আইনি প্রক্রিয়ার কোন একটা পথ বেছে নেয়ার নির্দেশ দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

এলাকাবাসীর ক্ষোভের মুখে চেয়ারম্যান কামাল ভূঁইয়া সরকারি চাল বিক্রির ৪৩ হাজার টাকা গত শুক্রবার ( ২৩আগস্ট ২০১৯) আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজলের কাছে ফেরত দেন।


খোঁজ নিয়ে জানা গেছে, সম্প্রতি আখাউড়ার বিভিন্ন এলাকা বন্যায় প্লাবিত হলে বন্যার্তদের সাহায্যার্থে কয়েক দফায় মনিয়ন্দ ইউনিয়নের জন্য ১০ টন চাল বরাদ্দ দেয়া হয়। কিন্তু বন্যার পানি দ্রুত নেমে যাওয়ায় এবং এলাকায় তেমন কোন ক্ষতি না হওয়ার সুযোগ কাজে লাগান চেয়ারম্যান মোঃ কামাল ভূঁইয়া ।

এলাকায় আলোচনা আছে চেয়ারম্যান মোঃ কামাল ভূঁইয়া কমপক্ষে চার-পাঁচ টন চাল আত্মসাত করেছেন। এ অবস্থায় মনিয়ন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক খালেকুজ্জামান আলমগীর ভূঁইয়া সংশ্লিষ্ট এক কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন। তিনি বিষয়টি স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হককেও অবহিত করেন।

খবর পেয়ে ওই চেয়ারম্যানকে পদত্যাগ করা কিংবা আইনী প্রক্রিয়ার কোনো একটা পথ বেছে নেয়ার জন্য বলতে উপজেলা যুবলীগের আহবায়ক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজলকে নির্দেশ দেন মন্ত্রী। মন্ত্রীর নির্দেশটি চেয়ারম্যান কামালকে জানান পৌর মেয়র কাজল।

মন্ত্রীর মনোভাব বুঝতে পেরে গত শুক্রবার চেয়ারম্যান মোঃ কামাল ভূঁইয়া আখাউড়া পৌর সভার মেয়র তাকজিল খলিফা কাজলের কাছে চাল বিক্রির ৪৩ হাজার টাকা দিয়ে যান।

এ ব্যাপারে অভিযোগকারী মনিয়ন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক খালেকুজ্জামান আলমগীর ভূঁইয়া জানান, মেয়রের কাছে চেয়ারম্যান কিছু টাকা ফেরত দিয়েছেন বলে তিনি শুনেছেন। তিনি বলেন, ওই চেয়ারম্যান গত বছরও চাল বিতরনে নানা ধরণের অনিয়ম করেছেন বলে তিনি জানতে পেরেছেন।
এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা গত শনিবার সন্ধ্যায় বলেন, চাল বিক্রির খবরটি বিভিন্নভাবে জানতে পেরেছি। চেয়ারম্যান মোঃ কামাল ভূঁইয়া পৌরসভার মেয়রের কাছে টাকা ফেরত দিয়েছেন বলে জানতে পেরেছি।

এ ব্যাপারে আখাউড়া পৌরসভার মেয়র মোঃ তাকজিল খলিফা বলেন, ‘ইউএনও’র কাছে দেয়ার জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল ভূঁইয়া আমার কাছে শুক্রবার ৪৩ হাজার টাকা দিয়ে গেছেন। রবিবার ওই টাকা ইউএনও’র কাছে বুঝিয়ে দেয়া হবে।

এ ব্যাপারে মনিয়ন্দ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল ভূঁইয়ার সাথে যোগাযোগ করলে তিনি তার বিরুদ্ধে আনি অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি টাকা ফেরত দেন নি। এ বিষয়ে ফোনে কথা না বলে সামনা সামনি বিস্তারিত বলবেন জানিয়ে কথা বলতে রাজি হন নি তিনি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১