শিরোনাম

জাতিসংঘের সম্মাননা পেয়েছেন এনটিভির স্টাফ রিপোর্টার ——————————-শিহাব উদ্দিন বিপু

নিজস্ব প্রতিবেদক | বুধবার, ০২ মার্চ ২০১৬ | পড়া হয়েছে 632 বার

জাতিসংঘের সম্মাননা পেয়েছেন এনটিভির স্টাফ রিপোর্টার        ——————————-শিহাব উদ্দিন বিপু

‘গণতন্ত্র ও মানবাধিকার’নিয়ে বিশেষ প্রতিবেদনের জন্য জাতিসংঘের সম্মাননাসূচক সনদ পেয়েছেন বেসরকারি টেলিভিশন এনটিভির ব্রাহ্মণবাড়িয়ার নিজস্ব প্রতিবেদক শিহাব উদ্দিন বিপু।
গত সোমবার বিকেলে রাজধানীর ধানমণ্ডিতে ‘নিউজ নেটওয়ার্ক’ কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে শিহাব উদ্দিন বিপুর হাতে সনদ ও চেক তুলে দেন দেশের প্রখ্যাত সাংবাদিক ফরিদ হোসেন। ওই সময় বিশিষ্টজনসহ দেশের নামি সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ইউনুসকোর বাংলাদেশের প্রধান মিসেস বিট রাইস কেলডুন প্রধান অতিথি থাকার কথা ছিল। তিনি জরুরি প্রয়োজনে দেশের বাইরে থাকায় অনুষ্ঠনে যোগ দিতে না পারায় দুঃখ প্রকাশ করেন।
জাতিসংঘ গণতন্ত্র তহবিলের (ইউএনডিএফ) সহায়তায় নিউজ নেটওয়ার্ক আয়োজিত ‘গনতন্ত্র ও মানবাধিকার’ বিষয়ক রিপোর্টিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে সারা দেশের বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের মধ্যে নির্বাচিত আটজনকে সনদ ও চেক দেওয়া হয়।
দেশের ৩ সদস্যের একটি জুড়ি বোর্ড রিপোর্টের মান ও বিষয়াবলি  বিশ্লেষণ করে আটজনকে নির্বাচিত করে। তাঁদের মধ্যে সাতজন প্রিন্ট মিডিয়ার এবং একজন ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদিক। ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে এই সম্মাননার জন্য মনোনীত হন বিপু।
ব্রাহ্মণবাড়িয়া জেলার প্রাথমিক শিক্ষা ব্যবস্থা নিয়ে গত বছরের সেপ্টেম্বরে একটি প্রতিবেদন করেন বিপু। ওই প্রতিবেদনে জরাজীর্ণ ভবনে অবকাঠামোগত সমস্যা, শ্রেণীকক্ষ ও জনবল সংকটসহ নানা সমস্যায় জর্জরিত ব্রাহ্মণবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর চিত্র তুলে ধরা হয়। এরপরও এখানকার শিক্ষার্থীদের ঝরে পড়ার হার কম বলে প্রতিবেদনে উলে­খ করা হয়।
ওই প্রতিবেদনটি প্রচারের জন্যই সম্মাননা পান বিপু।
এর আগেও ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালের স্বাস্থ্যসেবা নিয়ে ‘অনিয়ম দুর্নীতি, ব্যাহত হচ্ছে সদর হাসপাতালের চিকিৎসাসেবা, ফলে চরম ভোগান্তিতে পড়ছে রোগী ও তাদের স্বজনরা’ শিরোনামে এনটিভিতে প্রচারিত প্রতিবেদনের জন্য বিপু সম্মাননা পান।
শিহাব উদ্দিন বিপু দেশের প্রখ্যাত শিক্ষাবিদ গোপালগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজের উপাধ্যক্ষ ও ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রয়াত আব্দুস সাহিদের ছেলে।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০