শিরোনাম

জাতিসংঘের সম্মাননা পাচ্ছেন সাংবাদিক শিহাব উদ্দিন বিপু

শিহাব উদ্দিন বিপু | সোমবার, ২৯ ফেব্রুয়ারি ২০১৬ | পড়া হয়েছে 698 বার

জাতিসংঘের সম্মাননা পাচ্ছেন সাংবাদিক শিহাব উদ্দিন বিপু

বিশেষ রিপোর্টের জন্যে জাতিসংঘের গনতন্ত্র তহবিল( ‘ইউ.এন.ডি.ই.এফ’) সম্মাননা-২০১৫ পাচ্ছেন তরুন সাংবাদিক ও এনটিভি’র ব্রাহ্মণবাড়িয়াস্থ ষ্টাফ রিপোর্টার শিহাব উদ্দিন বিপু। জাতিসংঘ গনতন্ত্র তহবিল (ইউ,এন,ডিএফ) এর সহায়তায় নিউজ নেটওয়ার্ক আয়োজিত ‘গনতন্ত্র ও মানবাধিকার’ বিষয়ক রিপোর্টিং প্রতিযোগিতায় সারাদেশের অংশগ্রহনকারী বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের মধ্যে নির্বাচিত ৮ জন সাংবাদিককে বিশেষ রিপোর্টের জন্যে এই পুরস্কার দেয়া হচ্ছে। গত বছর প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচারিত বিশেষ রিপোর্টের জন্য তাদের নির্বাচিত করা হয়। রিপোর্ট যাচাই বাছাইয়ের জন্য দেশের প্রখ্যাত সাংবাদিক ফরিদ হোসেন,শামস উদ্দিন আহমেদ ও জিয়াউর রহমানকে নিয়ে ৩ সদস্যের একটি জুড়ি বোর্ড রিপোর্টের মান ও বিষয়াবলী  বিশ্লেষন করে ৮ জনকে নির্বাচিত করে। তাদের মধ্যে ৭ জন প্রিন্ট মিডিয়ার ও একজন ইলেক্ট্রনিক্স মিডিয়ার। ইলেকট্রনিক্স মিডিয়ার মধ্যে দেশের শীর্ষ টেলিভিশন চ্যানেল এনটিভির ব্রাহ্মণবাড়িয়া স্টাফ রিপোর্টার শিহাব উদ্দিন বিপু এই সম্মাননার জন্যে মনোনীত হন।
ব্রাহ্মণবাড়িয়ার জেলার প্রাথমিক শিক্ষা ব্যবস্থা নিয়ে গত বছরের সেপ্টেম্বরে ‘জরার্জীন ভবন অবকাঠামোগত সমস্যা, শ্রেণীকক্ষ ও জনবল সংকট সহ নানা সমস্যায় জর্জরিত ব্রাহ্মণবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় গুলো, এরপরেও পিছিয়ে নেই এখানকার শিক্ষার্থীরা,সারাদেশে যখন ঝরে পড়ার সংখ্যা বাড়ছে তখন যথাযথ পরিচর্চা ও  নানামুখী পদক্ষেপের কারনে শিক্ষার্থী ঝরে পড়ার সংখ্যা অনেকটাই কমছে’ এই শিরোনামে এনটিভিতে প্রচারিত প্রতিবেদনটির জন্য তাকে নির্বাচিত করা হয় ও সম্মননা প্রদানের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। আগামী সোমবার বিকেলে রাজধানী ঢাকার ধানমন্ডিতে নিউজ নেটওয়ার্ক আয়োজিত অনুষ্ঠানে ইউনেসকো বাংলাদেশের প্রধান মিসেস বিট রাইস কেলডুন প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে জাতিসংঘের সম্মাননা তুলে দেবেন। এতে প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তা সহ দেশের বিশিষ্ট সাংবাদিকরা উপস্থিত থাকবেন।
উল্লেখ্য, এর আগেও ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালের স্বাস্থ্য সেবা নিয়ে ‘অনিয়ম দূর্নীতি, ব্যাহত হচ্ছে সদর হাসপাতালের চিকিৎসা সেবা, ফলে চরম ভোগান্তিতে পড়ছে রোগী ও তাদের স্বজনরা’ এই শিরোনামে এনটিভিতে প্রচারিত প্রতিবেদনের জন্য তিনি সম্মাননা পান। সাংবাদিক শিহাব উদ্দিন বিপু দেশের প্রখ্যাত শিক্ষাবিদ গোপালগঞ্জ বঙ্গবন্ধু সরকরী কলেজের উপাধ্যক্ষ ও ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ আধুনিক ইউরোপ সহ বহুগ্রন্থের প্রনেতা মরহুম আব্দুস সাহিদের ৩য় পুত্র।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০