শিরোনাম

বিজয়ফুল উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক

জাতির পিতার আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা জানলেই শিক্ষার্থীরা দেশপ্রেমিক হয়ে উঠবে

| শনিবার, ০৩ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 115 বার

জাতির পিতার আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা জানলেই শিক্ষার্থীরা দেশপ্রেমিক হয়ে উঠবে

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান বলেছেন, আজকের ছাত্র ছাত্রীদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। তাদের জানাতে হবে, আমরা কিভাবে একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি-কার নেতৃত্বে পেয়েছি। জাতির পিতা বঙ্গবন্ধু কিভাবে স্বাধীন বাংলাদেশ সৃষ্টিতে নেতৃত্ব দিয়েছেন তা শিক্ষার্থীদের জানাতে হবে। শিক্ষার্থীদের জানতে হবে জাতির পিতার আদর্শ কি, মুক্তিযুদ্ধের চেতনা কি। এসব জানলেই তারা হয়ে উঠবে দেশপ্রেমিক সুনাগরিক। মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম সচেতন হওয়ার জন্যই বর্তমান সরকার সারা দেশে বিজয়ফুল উৎসবের আয়োজন করেছেন।

তিনি গতকাল ০২ নভেম্বর শুক্রবার সকালে নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে  জেলা পর্যায়ের বিজয়ফুল উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।


অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কামাল মোহাম্মদ রাশেদের সভাপতিত্বে ও বাচিকশিল্পি মো. মনির হোসেন এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন গবেষক মুহম্মদ মুসা, কবি জয়দুল হোসেন ও কবি আবদুল মান্নান সরকার। উদ্বোধন শেষে জেলার সবক’টি উপজেলার শিক্ষার্থীরা বিজয়ফুল বানানো, দলগত জাতীয় সঙ্গীত, দেশাত্মবোধক সঙ্গীত, কবিতা ও গল্প রচনা, আবৃত্তি, একক অভিনয় ও চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতায় অংশ নেয়। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা গৌতম মিত্র ও নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাহিদুল ইসলাম।-প্রেস বিজ্ঞপ্তি

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১