শিরোনাম

জমকালো আয়োজনের মধ্য দিয়ে সাগরপাড়ের কান কথা

বিনোদন ডেস্ক : | শনিবার, ১২ মে ২০১৮ | পড়া হয়েছে 141 বার

জমকালো আয়োজনের মধ্য দিয়ে সাগরপাড়ের কান কথা

জমকালো আয়োজনের মধ্য দিয়ে ৮ এপ্রিল ৭১তম আসরের পর্দা ওঠে বিশ্বের সবচেয়ে মর্যাদা সম্পন্ন কান চলচ্চিত্র উৎসবের। ১৯ মে পর্যন্ত চলবে।

বরাবরের মতো এবারও লালগালিচায় হাঁটছেন বিশ্বের বাঘা বাঘা তারকারা। দু’বারের অস্কারজয়ী আসগর ফারহাদির ‘এভরিবডি নোজ’ প্রদর্শনের মধ্য দিয়ে এবারের উৎসব শুরু হয়। তবে এবারের উৎসব নানা কারণে একটু বেশিই আলোচিত হচ্ছে।


১০ মে বেলা ১১টায় পরিচালককে ছাড়াই হয় ‘লেটো’ ছবির সংবাদ সম্মেলন। কানের ৭১তম আসরে স্বর্ণ পামের লড়াইয়ে আছে এটি। এর গল্প কাইনো ব্যান্ডের নেতা সোভিয়েত রক তারকা ভিক্টর সয়ের বাস্তব জীবন নিয়ে।

রাশিয়ার সরকারি অর্থ তহবিলের অপব্যবহারের অভিযোগে মস্কোতে গৃহবন্দি করে রাখা হয়েছে এ ছবির পরিচালক কিরিল সেরেব্রেনিকভকে। সংবাদ সম্মেলনে এ পরিচালকের মুক্তির জন্য প্রতিবাদ করে তার জন্য বরাদ্দ চেয়ারও খালি থাকে।

এছাড়াও দ্বিতীয় দিন প্রদর্শিত হয় মিসরের নির্মাতা আবু বকর শওকির ‘ইওমেদিন’। এদিন দুপুর সাড়ে ১২টায় সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন এ তরুণ নির্মাতা। এছাড়াও গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে ফরাসি নির্মাতা ক্রিস্তফ নুহের ‘সরি অ্যাঞ্জেল’-এর প্রিমিয়ার অনুষ্ঠিত হয়।

প্যারিসের লেখক জ্যাক ও ব্রিটানিতে বসবাসরত শিক্ষার্থী আর্থারের মধ্যকার সম্পর্ককে ঘিরেই ছবিটির গল্প তৈরি হয়েছে। কান সৈকতে খোলা আকাশের নিচে ১০ মে প্রদর্শিত হয় ‘সিনেমা ডি লা প্লাজ’ ও ইতালির সার্জিও কোরবুচ্চির ‘স্পেশালিস্টস’।

এবারের কানও বরাবরের মতো মুখরিত হচ্ছে সুন্দরীদের পদভারে। লালগালিচায় নিজ নিজ ভঙ্গিমায় হাঁটছেন তারা। ফটোশুটের জন্য পোজও দিচ্ছেন। এবারে কানের ডাকে সেখানে গিয়েছেন বলিউড সুন্দরী দীপিকা পাড়–কোন।

গায়ে সাদা গাউন জড়িয়ে পদ্মাপতির সৌন্দর্যে দর্শক মুখরিত করে লালগালিচায় হাঁটলেন দীপিকা। এবারের কানে অভিষেক হয়েছে আরেক বলিউড সুন্দরী কঙ্গনা রানাউতের। ‘ফ্যাশন’ ছবির জন্য ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী কঙ্গনা কানে ফ্যাশনেবল উপস্থিতিতে সবার নজর কাড়লেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০