শিরোনাম

মডেল মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে মোকতাদির চৌধুরী এমপি

জনগণ যাতে ইসলামের প্রকৃত শিক্ষা গ্রহণ করতে পারে সেজন্য সরকার সারা দেশে মডেল মসজিদ নির্মাণ করছে

শামীম-উন-বাছির | সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৯ | পড়া হয়েছে 305 বার

জনগণ যাতে ইসলামের প্রকৃত শিক্ষা  গ্রহণ করতে পারে সেজন্য সরকার সারা দেশে মডেল মসজিদ নির্মাণ করছে

ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, দেশের জনগণ যাতে ইসলামের প্রকৃত শিক্ষা ও সংস্কৃতি ভালো ভাবে রপ্ত করতে পারে সেজন্য বর্তমান সরকার সারা দেশে মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে। তিনি সোমবার (৩০ডিসেম্বর ২০১৯) বেলা সাড়ে ১১টায় শহরের পুরাতন কাচারি এলাকায় জেলা এবং সদর উপজেলা মডেল মসজিদ মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামের প্রকৃত শিক্ষটা যেন মানুষ পায় আর ইসলামিক সাংস্কৃতিটা যেন দেশের মানুষ ভালোভাবে রপ্ত করতে পারে, চর্চা করতে পারে সে দিকে লক্ষ্য রেখেই সরকারের এই উদ্যোগ। মডেল মসজিদের কাজ যেন যথাসময়ে এবং সঠিকভাবে বাস্তবায়িত হয় সেজন্য তিনি সকলের দোয়া কামনা করেন।


আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার, গনপূর্ত বিভাগ, ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী প্রকৌশলী ইমতিয়াজ আহমেদ প্রমুখ। অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়াসহ জেলার শীর্ষ আলেমগন উপস্থিত ছিলেন।

৪৩ শতাংশ জমির উপর নির্মিতব্য ৪তলা বিশিষ্ট মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের নির্মান ব্যয় ধরা হয়েছে ১৪ কোটি ৮৯ লাখ টাকা। আগামী ২০২১ সালের ১৪ জানুয়ারী মসজিদটির নির্মান কাজ শেষ হওয়ার কথা রয়েছে। এর নির্মান কাজ বাস্তবায়ন করবে গণপূর্ত বিভাগ।

এদিকে ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোকতাদির চৌধুরী এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামীদিনে বাংলাদেশ দারিদ্রমুক্ত, ক্ষুধামুক্ত উন্নত দেশ হিসেবে গড়ে উঠবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১