শিরোনাম

চ্যাম্পিয়ন লীগের হাইভোল্টেজ ম্যাচে লিভারপুল-ম্যানসিটি, বার্সা-রোমা মহারণ

স্পোর্টস ডেস্ক : | বুধবার, ০৪ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 114 বার

চ্যাম্পিয়ন লীগের হাইভোল্টেজ ম্যাচে  লিভারপুল-ম্যানসিটি, বার্সা-রোমা মহারণ

মুখোমুখি হতে যাচ্ছে চ্যাম্পিয়ন লীগের হাইভোল্টেজ ম্যাচে দুই ইংলিশ জায়ান্ট লিভারপুল ও ম্যানচেস্টার সিটি। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের অপর ম্যাচে রোমাকে আতিথ্য দেবে বার্সেলোনা। দু’টি ম্যাচই শুরু বুধবার (০৪.০৪.২০১৮) বাংলাদেশ সময় দিবাগত রাত ১২.৪৫ মিনিটে।

আর্জেন্টিনার দু’টি প্রীতি ম্যাচ মিস করা লিওনেল মেসি সেভিয়ার বিপক্ষে বদলি হিসেবে নেমে শেষদিকের গোলে দলের হার এড়ান। ফিটনেস সমস্যা কাটিয়ে রোমার বিপক্ষে শুরুর একাদশে নামতে পারেন বার্সার প্রাণভোমরা। চেলসির বিপক্ষে শেষ ষোলোতে ইনজুরি আক্রান্ত হওয়ার পর থেকে খেলার বাইরে থাকা সার্জিও বুসকেটস মাঠে নামতে প্রস্তুত।


ন্যু ক্যাম্পে পাঁচ বছর ধরে চ্যাম্পিয়নস লিগ ম্যাচে অপরাজেয় কাতালানরা। ২০১৩ সালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হারের পর থেকে ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে আর কেউই বার্সার দূর্গ জয় করতে পারেনি। শেষ ১৩টি হোম ম্যাচে ১০টিতে স্প্যানিশ জায়ান্টদের গোলের গড় ২.৫ এর বেশি।

২০১৫ সালে বার্সার মাঠে ৬ গোল হজম করার তিক্ত অভিজ্ঞতা নেওয়া রোমার সামনে কঠিন চ্যালেঞ্জই অপেক্ষা করছে। চ্যাম্পিয়নস লিগে ইতালিয়ান ক্লাবটির অ্যাওয়ে ম্যাচের ফলাফলও ভুলে থাকার মতো। গত বছর কারাবাগের বিপক্ষে জয়টিই তাদের শেষ ১৪ ম্যাচের একমাত্র সাফল্য। এ প্রতিযোগিতায় ২০০৭ সালের পর থেকে আর ক্লিন শিট (গোল হজম না করা) ধরে রাখতে পারেনি তারা।

ফুটবলপ্রেমীদের কাছে বড় আকর্ষণ লিভারপুল-ম্যানসিটি মহারণ। অ্যানফিল্ডে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এক ম্যাচই উপভোগ করবেন দর্শকরা। প্রিমিয়ার লিগের শিরোপা হাতের মুঠোয় নিয়ে আসা পেপ গার্দিওলার ম্যানসিটিকে গত জানুয়ারিতে ৪-৩ গোলে হারের স্বাদ দিয়েছিল ইয়োর্গেন ক্লপের দল। আবার গত সেপ্টেম্বরে অল রেডসদের জালে পাঁচবার বল পাঠায় সিটিজেনরা।

তাই চ্যাম্পিয়নস লিগেও দু’দলের অনেক গোল স্কোরিংয়ের প্রত্যাশা করাই যায়। গুরুত্বপূর্ণ ম্যাচে সার্জিও আগুয়েরোকে পাচ্ছে না ম্যানসিটি। হাঁটুর ইনজুরিতে ছিটকে গেছেন তিনি। ক্লাব ও আর্জেন্টিনার হয়ে শেষ পাঁচটি ম্যাচ মিস করেন এই ফিনিশার।

আগুয়েরোর অভাব পূরণের জন্য আছেন কেভিন ডি ব্রুইন-স্টার্লিং-জেসুস-ডেভিড সিলভারা। ঘরের মাঠে লিভারপুলের হয়ে ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারেন মোহাম্মদ সালাহ-ফিরমিনো-চেম্বারলিনরা। সবমিলিয়ে কেউ কাউকে ছেড়ে কথা বলবে না। এক উপভোগ্য ম্যাচই হতে যাচ্ছে আক্রমণ-পাল্টা আক্রমণের।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০