শিরোনাম

চান্দুরা-সিঙ্গারবিল সড়কের বেহাল দশা : ঠিকাদারের বিল আটক

ষ্টাফ রিপোর্টার : | মঙ্গলবার, ০৩ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 219 বার

চান্দুরা-সিঙ্গারবিল সড়কের বেহাল দশা : ঠিকাদারের বিল আটক

ঢাকা-সিলেট মহাসড়কের চান্দুরা এলাকা থেকে সিঙ্গারবিল পর্যন্ত প্রায় ১৭কি.মি। এটি বিজয়নগর উপজেলার প্রধান সড়ক হিসাবে চিহ্নিত। ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ চান্দুরা-সিঙ্গারবিল সড়ক। কিন্তু বর্তমানে সড়কটির বাস্তব চিত্র অনেকটাই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। দীর্ঘ ১৭ কি.মি. সড়কের একাধিক স্থানে সৃষ্টি হয়েছে ছোট-বড় গর্ত, অধিকাংশ স্থানে উঠে গেছে রাস্তার কার্পেটিংয়ের পাথর। সড়কটির খানা-খন্দের সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচল করছে ঝুঁকি নিয়ে। এতে করে উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের সাধারণ মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ সড়ক দিয়ে চলাচলকারী একাধিক পথচারী ও শিক্ষার্থী বলেন, পুরো রাস্তার মধ্যে অধিকাংশ স্থানে ভাঙা থাকায় ঝুঁকি নিয়েই যাতায়াত করতে অনেক সমস্যা হয়। প্রতিদিন স্কুল-কলেজের শিক্ষার্থীরা আসা-যাওয়ার সময় অনেক কষ্ট হয়। এছাড়া এলাকার ব্যবসা বাণিজ্যের জন্য বাইরে থেকে আনা পণ্য আনতে খুব কষ্ট হচ্ছে। স্বাভাবিক ভাড়ার চেয়ে কয়েকগুণ বেশি ভাড়া বেশি দিয়ে পণ্যবাহী গাড়িগুলোকে আনতে হচ্ছে। আর বর্তমান সময়ে ধুলোবালু তো আছেই। অসুস্থ ও গর্ভবতী মহিলাদেরকে জেলা সদর হাসপাতালে নিয়ে যেতে সবচেয়ে বেশি কষ্ট হচ্ছে। সংশ্লিষ্ট দপ্তরে কাছে আমাদের দাবি বর্ষা মৌসুমের আগেই সড়কটি সংস্কার কাজ ভালোভাবে করার। আর না হলে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ার আশঙ্কা রয়েছে।


উপজেলা নির্বাহী প্রকৌশলী মো. জামাল উদ্দিন বলেন, আমি নতুন এসেছি এখানে। আসার পর সড়কের সংস্কার কাজ শেষ হয়েছে। তবে কাজ সন্তোষজনক হয়নি। কাজে ত্রুটি থাকায় বিল স্থগিত করা হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠানকে কাজের সংশোধনের জন্য বলা হয়েছে। সংশোধন সাপেক্ষে বিল প্রদান করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলী আফরোজ বলেন, রাস্তাটিতে ত্রুটি রয়েছে। নতুন করে সংস্কার না করা পর্যন্ত ঠিকাদারী প্রতিষ্ঠানকে বিল না দেয়ার জন্য উপজেলা প্রকৌশলীকে বলা হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১