শিরোনাম

চাঁদপুরে ইজতেমা শুরু

স্পোর্টস ডেস্ক : | বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০১৭ | পড়া হয়েছে 118 বার

চাঁদপুরে ইজতেমা শুরু

বিশ্ব ইজতেমার তত্ত্বাবধানে এই প্রথমবারের মতো চাঁদপুরে মেঘনা নদীর পাড়ে শুরু হয়েছে তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা। আজ বৃহস্পতিবার (৩০.১১.২০১৭) থেকে অনুষ্ঠিত এ ইজতেমার সার্বিক আয়োজন করছে টঙ্গীর বিশ্ব ইজতেমা কমিটি।
আজ ফজরের নামাজের পর বয়ানের মাধ্যমে শুরু হয়ে শনিবার (২.১২.২০১৭) সকাল ১০টার মধ্যে আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমা শেষ হবে। ইজতেমার প্রধান সমন্বয়কারীর দায়িত্ব পালন করছেন মাওলানা আব্দুর রশিদ।

আয়োজক কমিটির সূত্রে জানা যায়, এ ইজতেমায় ৫ লাখেরও বেশি লোকের জমায়েত হওয়ার সম্ভাবনা রয়েছে। লোক আসতে শুরু করেছে। মানুষের ঢল নেমেছে ইজতেমা প্রাঙ্গণে। ঢাকার টঙ্গীতে আয়োজিত বিশ্ব ইজতেমায় দেশের বিভিন্ন জায়গা থেকে সমবেত হওয়া সব মানুষকে সুষ্ঠুভাবে জায়গা দিতে না পারায় এখন থেকে এক বছর পর পর আঞ্চলিক পর্যায়েও এভাবে ইজতেমা আয়োজন করা হবে।


ইজতেমা উপলক্ষে মেঘনা নদীর তীরে ৪০ একর জমিতে ইতোমধ্যেই প্যান্ডেল তৈরির কাজ শেষ হয়েছে। গত এক মাস ধরে প্রতিদিন গড়ে চার থেকে পাঁচশ’ লোক স্বেচ্ছাশ্রম দিচ্ছেন। আমন্ত্রিত বিদেশি অতিথিদের থাকার জন্যে আলাদা প্যান্ডেল নির্মাণ করা হয়েছে বলেও জানা গেছে। এছাড়া মুসল্লিদের গোসল ও ওযুর ব্যবস্থাসহ আটশ’ টয়লেট নির্মাণ করা হয়েছে।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, ইজতেমার সার্বিক নিরাপত্তায় র‌্যাব, ডিবি, ডিএসবি, এসএসএফসহ পোশাকধারী এবং সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ৩৯০ জন সদস্য মাঠে থাকবে।

পুলিশ সুপার শামসুন্নাহার জানান,‘ইজতেমায় আসার পর মুসল্লিদের যাতে কোনও ধরনের সমস্যা না হয় সে ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।’ এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ইজতেমার কাজ মনিটরিং করা হচ্ছে বলেও জানিয়েছেন জেলা প্রশাসক মো. আব্দুর সবুর মণ্ডল।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০