শিরোনাম

------------নৌ-মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব রফিকুল ইসলাম

চলতি বছরেই শুরু হচ্ছে আশুগঞ্জ অভ্যন্তরীণ কনটেইনার টার্মিনাল প্রকল্পের কাজ॥

প্রতিনিধি | রবিবার, ০১ মে ২০১৬ | পড়া হয়েছে 596 বার

চলতি বছরেই শুরু হচ্ছে আশুগঞ্জ অভ্যন্তরীণ কনটেইনার টার্মিনাল প্রকল্পের কাজ॥

নৌ-মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব রফিকুল ইসলাম বলেছেন, চলতি বছরেই শুরু হচ্ছে আশুগঞ্জ অভ্যন্তরীণ কনটেইনার টার্মিনাল প্রকল্পের কাজ। খুব শীঘ্রই শেষ হচ্ছে প্রকল্পের জমি অধিগহনের প্রক্রিয়া। জমি অধিগ্রহনের প্রক্রিয়া শেষ হলেই শুরু হবে প্রকল্পের মূল নির্মান কাজ। প্রায় ৩৫ একর জমির অধিগ্রহর হচ্ছে। ভারতের লাইন অব ক্রেডিট (এলওসি) প্রকল্পের আওতায় এ প্রকল্পের কাজের অর্থায়ন করা হবে। তিনি আজ শুক্রবার দুপুরে আশুগঞ্জ মেঘনা নদীর তীরে প্রস্তাবিত কন্টেইনার টার্মিনাল প্রকল্পের অধিগ্রহনের জমি এলাকা পরিদর্শন শেষে এ কথা বলেন।
এ সময় খাদ্য মন্ত্রনালয়ের উপ-সচিব জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক ড. মোহাম্মদ মোশারফ হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু আসিফ আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহসহ বিভিন্ন মন্ত্রনালয়ের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ৫শ কোটি টাকা ব্যায়ে আশুগঞ্জ অভ্যন্তরীণ কনটেইনার টার্মিনাল প্রকল্প। প্রায় ৩৫ একর ভূমি অধ্যুষিত এ প্রকল্পে ছিল তিনটি আন্তজার্তিক মানের টার্মিনাল জেটি, কাস্টমস অফিস, বিআইডব্লিউটিএর অফিস, বন্দর কর্তৃপক্ষের অফিস, কনটেইনার টার্মিনাল, ক্রেন ইয়ার্ড, ওয়্যার হাউস, ইলেকট্রিক সাবস্টেশন, ট্রাক ইয়ার্ড, রেস্ট হাউসসহ বিভিন্ন স্থাপনা গড়ে উঠবে। ইতিমধ্যে প্রকল্পটি সার্ভে শেষ পর্যায়ে। তবে এ প্রকল্পটি ভারতে লাইন অব ক্রেডিট (এলওসি) প্রকল্পের অধীনে অর্থায়ন ও বাস্তবায়ন হবে। আর এ কন্টেইনার টার্মিনাল চালু হলে চট্রগ্রাম ও মংলা থেকে সরাসরি নদী পথে মালামাল নিয়ে কন্টেইনার খুব সহজেই আশুগঞ্জ বন্দরে আসতে পারবে এবং দেশের বিভিন্ন স্থানে ও ভারতের পূবাঞ্চলীয় ৭টি রাজ্যের মালামাল খুব সহজেই অল্প সময়ে ও খরচে পরিবহন করতে পারবে।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০