শিরোনাম

চট্টগ্রাম প্রেসক্লাবে আহলে সুন্নাতের সংবাদ সম্মেলনে

চকরিয়ায় মাজারের খাদেম পরিবারের উপর সন্ত্রাসী হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

| শনিবার, ১৯ মে ২০১৮ | পড়া হয়েছে 140 বার

চকরিয়ায় মাজারের খাদেম পরিবারের উপর সন্ত্রাসী হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

চকরিয়ায় মাজারের খাদেম ও তার সন্তানদের পিটিয়ে জখম করার পর তাদের প্রাণনাশের হুমকি দেওয়া, বরিশালে মাদ্রাসার সুপার ও মসজিদের ইমামের মাথায় মল ঢেলে অপমানের প্রতিবাদে এবং উভয় ঘটনায় জড়িত দুষ্কৃতিকারীদের শাস্তির দাবিতে আহলে সুন্নাত ওয়াল জমা’আত সমন্বয় কমিটি আজ শনিবার (১৯.০৫.২০১৮) দুপুর ১২ টায় চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, আহলে সুন্নাত সমন্বয় কমিটির কেন্দ্রীয় সদস্য সচিব অ্যাডভোকেট মোছাহেব উদ্দীন বখতেয়ার।


তিনি বলেন, বর্তমানে দেশে মুসলিম সমাজের পরম শ্রদ্ধেয় ব্যক্তিত্বদের উপর কিছু প্রভাবশালী মহলের নির্মমতা ও অত্যাচারের বিচার না হওয়ায় দিন দিন সন্ত্রাসীদের ঔদ্ধত্য বেড়েই চলছে। আলেম সমাজ-শিক্ষক সমাজ কেউ সন্ত্রাসীদের অত্যাচার থেকে রেহাই পাচ্ছে না। সম্প্রতি কক্সবাজার চকরিয়ার হারবাং ইউনিয়নে দুর্বত্তদের হামলার শিকার হন স্থানীয় শাহ সূফী দরবারের ৯২ বছর বয়ষ্ক খাদেম ফয়েজ আহমদ ফকির এবং তাঁর সন্তানেরা। তিনি বলেন, হঠাৎ করে পীর-ওলামা-মাজারের খাদেমদের উপর এমন নির্যাতন বৃদ্ধির কারণ নিরপেক্ষ বিচারের অভাব। বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য আহলে সুন্নাতনেতা মাওলানা নুরুল ইসলাম ফারুকি হত্যা, মাজারের খাদেম-পীরহত্যার কোন বিচার এদেশে এ পর্যন্ত না হওয়ার প্রেক্ষিতে আমাদের মুসলিম সমাজের পরম সম্মানিত ও শ্রদ্ধেয়জনরা আজ আগের চেয়েও বেশি নিরাপত্তাহীনতায় ভুগছে। বিচারহীনতার এ সংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। আমরা বরিশালের উক্ত ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। একই সাথে যে সমস্ত ওলামা-পীর এবং মাজারের খাদেমগণ শহীদ হয়েছেন এর সুষ্ঠু তদন্তের পাশাপাশি উক্ত ঘটনাদ্বয়ে জড়িতদের কঠিন শাস্তি দাবি করছি।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন, আহলে সুন্নাত ওয়াল জমা’আত সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক আল্লামা এম এ মতিন।

সংবাদ সম্মেলনে আহলে সুন্নাত নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা স উ ম আবদুস সামাদ, মাওলানা রেজাউল করিম তালুকদার, শাহসূফি দরবারের নির্যাতিত খাদেম ফয়েজ আহমদ ফকির, মাস্টার আবুল হোসাইন, মাওলানা আশরাফ হোসাইন, সৈয়দ মুহাম্মদ আবু আজম, মুহাম্মদ ফরিদুল ইসলাম, মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরী, রবিউল হোসাইন, নাজিম উদ্দীন খান, মিজানুর রহমান, রেজাউল করিম ইয়াসিন, আলমগীর হোসেন, শাহসূফি দরবারের নায়েবে মোন্তাজেম খাদেম মাওলানা আবুল হাশেম প্রমুখ।-প্রেস বিজ্ঞপ্তি

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১