শিরোনাম

খালেদা জিয়াকে ডিভিশন দেয়ার নির্দেশ

বিশেষ প্রতিনিধি : | রবিবার, ১১ ফেব্রুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 138 বার

খালেদা জিয়াকে ডিভিশন দেয়ার নির্দেশ

দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে জেলকোড অনুযায়ী প্রথম শ্রেণির (ডিভিশন) বন্দীর মর্যাদা দিতে কারা কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন আদালত।

আজ রোববার (১১.০২.২০১৮) খালেদা জিয়ার আইনজীবীদের করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক আখতারুজ্জামান এ আদেশ দেন।


শুনানিতে খালেদাকে ডিভিশন দেওয়ার পক্ষে যুক্তি তুলে ধরে আইনজীবী আমিনুল ইসলাম বলেন, ডিভিশন পাওয়ার তিনটি বৈশিষ্ট্যই উনি (খালেদা) ধারণ করেন। একটি হচ্ছে- তিনি পার্টি প্রধান; দ্বিতীয় হলো- তিনি বেশ কয়েকবার নির্বাচিত এমপি এবং তিনি তিনবার এ দেশের প্রধানমন্ত্রী ছিলেন। তিনটি বিবেচনাতেই তিনি প্রথম শ্রেণি পান।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী আমিনুল ইসলাম ও সানাউল্লাহ মিয়া। দুর্নীতি দমন কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

মোশাররফ হোসেন কাজল বলেন, বেগম খালেদা জিয়া ডিভিশনের চেয়েও বেশি মর্যাদা পাচ্ছেন। তার পক্ষে ডিভিশন আবেদনটি মঞ্জুর করা হলে আমাদের কোনো আপত্তি নেই।

গত বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হওয়ার পর তিনি নাজিমুদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। খালেদা জিয়াকে কারাগারে জেল কোড অনুযায়ী মর্যাদা দিয়ে রাখা হয়নি বলে অভিযোগ করেছে তার দল। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, খালেদা জিয়াকে স্যাঁতসেঁতে ও পরিত্যক্ত জায়গায় একা রাখা হয়েছে। সাবেক প্রধানমন্ত্রীকে একজন সাধারণ কয়েদির মতো রাখা হয়েছে। যে খাবার দেওয়া হয়েছে, তা মুখে দেওয়ার মতো নয়।

তবে সরকার বলছে, ডিভিশনপ্রাপ্ত বন্দীর মতো সব সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে। তাকে চৌকি, কম্বল, টেলিভিশন এবং পত্রিকা দেওয়া হয়েছে। শুধু বাইরে থেকে খাবার নিতে দেওয়া হচ্ছে না।
সূত্র : সমকাল

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১