শিরোনাম

কোনও দল বা প্রার্থীকে সমর্থন করে না যুক্তরাষ্ট্র : মার্কিন রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক : | মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ | পড়া হয়েছে 338 বার

কোনও দল বা প্রার্থীকে সমর্থন করে না যুক্তরাষ্ট্র : মার্কিন রাষ্ট্রদূত

বাংলাদেশের নির্বাচনে যুক্তরাষ্ট্র কোনও রাজনৈতিক দল বা প্রার্থীকে সমর্থন করে না বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।

আজ ১১ ডিসেম্বর মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।


রবার্ট মিলার বলেন, সবাই যেন সহিংসতা থেকে দূরে থাকে। সবাই; রাজনৈতিক দল হোক, আর যে ই হোক, তারা যেন শান্তিপূর্ণ আচরণ করে। সহিংসতা গণতন্ত্রের পথে বাধা।

তিনি বলেন, সহিংসতা শুধু তাদেরই উদ্দেশ্য পূর্ণ করে; যারা গণতন্ত্রে বিশ্বাস করে না। নির্বাচনে যুক্তরাষ্ট্র কোনো রাজনৈতিক দল বা প্রার্থীকে সমর্থন করে না। আমরা শুধু গণতান্ত্রিক প্রক্রিয়া ও মূল্যবোধকে সমর্থন করি।

সিইসির সাথে বৈঠক প্রসঙ্গে মার্কিন রাষ্ট্রদূত বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের জন্য আলোচনায় এসেছিলাম। সেখানে বলেছি, সব দল যেন অবাধে নির্বাচনে অংশ নেওয়ার এবং রাজনীতি করার সুযোগ পায়। তারা যেন শান্তিপূর্ণভাবে নির্বাচনী প্রচার চালানোর এবং শোভাযাত্রা করার সুযোগ পায়।

তিনি আরো বলেন, বিতর্কের মধ্যে দিয়ে শক্তিশালী গণতন্ত্র আরো বিকশিত হয়। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১০ কোটি ৪০ লাখ ভোটার অংশ নেবে। আমরা সবাই এই নির্বাচনের দিকে তাকিয়ে আছি। বাংলাদেশ সরকারের প্রতিশ্রুতি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করার।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০