শিরোনাম

সংবাদ সম্মেলনে নবীনগর যুবলীগ সভাপতি সামস্ আলম

কেন্দ্রীয় নির্দেশনা উপেক্ষা করে অগঠণতান্ত্রিক ভাবে আমাকে পদ থেকে সরিয়ে দেওয়ার চক্রান্ত করা হয়েছে

নবীনগর প্রতিনিধি : | মঙ্গলবার, ০৬ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 189 বার

কেন্দ্রীয় নির্দেশনা উপেক্ষা করে অগঠণতান্ত্রিক ভাবে আমাকে পদ থেকে সরিয়ে দেওয়ার চক্রান্ত করা হয়েছে

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলা যুবলীগের সভাপতি সামস্ আলমকে অসুস্থ দেখিয়ে অগঠণতান্ত্রিক ভাবে কেন্দ্রীয় নির্দেশনাকে উপেক্ষা করে মোটা অংকের অর্থের বিনিময়ে জেলা কমিটি তাঁর স্বপদ থেকে মেয়াদ ও দায়িত্বে বহাল থাকা অবস্থায় তাঁকে সরিয়ে দিয়েছে বলে অভিযোগ করা হয়েছে। এর প্রতিবাদে উপজেলা যুবলীগের নেতা কর্মীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমবেশ করেছে।

০৪ নভেম্বর রবিবার রাতে নবীনগর প্রেস ক্লাবে এক জনাকির্ণ সংবাদ সম্মেলনে উপজেলা যুবলীগ সভাপতি সামস্ আলম এ অভিযোগ করেন।


সামস্ আলম অভিযোগ করে বলেন, গত ৩১ অক্টোবর জেলা যুবলীগের সভাপতি ও সম্পাদক আমার অজ্ঞাতে সম্পূর্ণ অসাংগঠণিক ও গঠণতন্ত্র পরিপন্থিভাবে আমাকে অসুস্থ ও সাংগঠণিক কর্মকান্ডে অনুপস্থিত উল্লেখ করে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে যুবলীগ নেতা এ. কে. এম মারুফুর রহমানকে ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে নাম ঘোষণা করেন। তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক। ১৯৯২ সাল থেকে সততা ও নিষ্ঠার সাথে কর্ম দক্ষতায় যোগ্যতায় দলের বিভিন্ন পদে দায়িত্ব পালনের মধ্য দিয়ে গণতান্ত্রিক পন্থায় উপজেলা যুবলীগের সভাপতি নির্বাচিত হয়। আমার রাজনৈতি কর্মকান্ডে ইর্ষান্বিত হয়ে আওয়ামী লীগে অনুপ্রবেশকারি আওয়ামী নামধারী নেতাদের গোপন ষড়যন্ত্রে যুবলীগের পদ পদবী লোভী দুস্কৃতকারী চক্র আমাকে মেরে ফেলার উদ্দেশ্যে ২০১৬ সালে ৯ ডিসেম্বর হামলা চালায়। তারই ধারাবাহিকতায় রাজনীতি থেকে আমাকে সরিয়ে দেওয়ার নীল নক্সা বাস্তবায়ন করার চক্রান্ত করা হয়েছে।

এর পিছনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য ফয়জুর রহমান বাদলের হাত রয়েছে ইঙ্গিত করে সামস্ বলেন, সংসদ সদস্য আমাকে তার রাজনৈতিক অফিসে ডেকে নিয়ে আমার চোখের চিকিৎসার জন্য আমাকে ইন্ডিয়া চলে যাওয়ার পরামর্শ দেন। বলেন এরজন্য যত টাকা পয়সা লাগবে সেগুলো আমি দিয়ে দিব। যাওয়ার পূর্বে জেলা কমিটির কাছে তুমি অসুস্থ জানিয়ে চিকিৎসার জন্য দেশের বাইরে যাচ্ছ উল্লেখ করে চিঠি দিয়ে যাবে। এখন নির্বাচনের সময় দলের অনেক কাজ রয়েছে এ সময় চলে যাওয়া সম্ভব নয় জানিয়ে আমি করজোরে উনার প্রস্তাব প্রত্যাখ্যান করি। এর পেছনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্থানীয় এমপিকে ভুল বুঝিয়ে ‘মূখ্য ভূমিকা’ রেখেছেন। আমি  এর প্রতিকার চাই।’ সংবাদ সম্মেলনে তিনি কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে তিনি সম্পূর্ণ সুস্থ এবং দলীয় কর্মকান্ডে সক্রীয়ভাবে জড়িত আছি দাবি করে এর প্রতিকার চেয়ে পদ ফিরে পাওয়ার দাবি জানান। এ সময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবও দেন।

এ সময় উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক রুহুল আমীন চিশতি, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সগির আহম্মদ, অর্থ সম্পাদক সাদেক চৌধুরী, নির্বাহী সদস্য এরশাদুল হক চৌধুরী, নির্বাহী সদস্য নাজমূল ইসলাম, সহ-সম্পাদক সাব্বির আহম্মদ, জিয়াউল হকসহ দলের অনেক নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

সামস্ আলমের অভিযোগের বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ফেরদৌস বলেন, ‘সে (আলম) বর্তমানে অসুস্থ। স্থানীয় এমপি তাঁর চিকিৎসার দায়িত্বও নিয়েছেন। এ অবস্থায় সংসদ নির্বাচনকে সামনে রেখে সংগঠণকে গতিশীল ও শক্তিশালী করতে গঠণতন্ত্রের আলোকেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিম মুঠোফোনে বলেন, ‘গঠণতন্ত্র মোতাবেক সিদ্ধান্ত নিয়েছে জেলা যুবলীগ। সেখানে আমার কিছু করার ছিলো না।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল বলেন, ও শারিরিক ভাবে অসুস্থ। সাংগঠণিক কর্মকান্ড সঠিক ভাবে চালাতে পারে না। সামনে নির্বাচন, অসুস্থ মানুষ দিয়েতো সংগঠণ চালানো যাবে না। সংগঠণকে গতিশীল করতে উদ্যমী কর্মী প্রয়োজন। এটা আমার অভিমত। সাংগঠণিক বিষয়ে বাকিটা জেলা যুবলীগ কমিটির এখতিয়ার।

উল্লেখ্য, যুবলীগ নেতা সামস আলম একটি বেসরকারি অনলাইন টিভিতে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে নিজের জীবনের নিরাপত্তা ও যুবলীগে তার পদ সুরক্ষার দাবি জানিয়ে ১০ মিনিটের একটি ভিডিও বার্তা ছড়িয়ে দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে। পাশাপাশি তিনি শনিবার বিকেলে নবীনগর প্রেস ক্লাব চত্বরে উপজেলা যুবলীগ আয়োজিত শোকাবহ জেলহত্যা দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখার সময় কান্না জড়িত কণ্ঠে নিজের জীবনের নিরাপত্তা ও যুবলীগের সাংবিধানিক নিয়ম অনুসরণ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান। পরে সামস্ আলমের অনুসারি যুবলীগের নেতা কর্মীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১