শিরোনাম

সরাইলে ‘নক্ষত্রের মেলায়’ সম্মাননা পেল ৩৮জন

কৃষকদের এমন সম্মান দেওয়ায় আমি অভিভূত : এড. জিয়াউল হক মৃধা এম.পি

সরাইল প্রতিনিধি : | মঙ্গলবার, ০৩ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 313 বার

কৃষকদের এমন সম্মান দেওয়ায় আমি অভিভূত : এড. জিয়াউল হক মৃধা এম.পি

সরাইল মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দেওড়া মিতালীর ‘নক্ষত্রের মেলা’ বেশ আলোচনায় আসে। ওই মেলায় আসবে কারা? কি হবে সেখানে? নক্ষত্র তো থাকে আকাশে। তবে মিতালীর মেলায় কেন? গত শুক্রবার সন্ধ্যায় সব প্রশ্নের উত্তর পেয়ে গেছেন তারা। দারুন খুশি হয়ে তৃপ্তির ঢেকুর তুলেছেন সকলেই।

মেলাকে সফল করতে মিতালীর কার্যালয়ের পাশের খালি মাঠে তৈরী হয়েছিল বিশাল প্যান্ডেল। সকাল থেকেই তোরণ ও ব্যানারে জাঁকজমক করছিল মিতালী’র চত্বর। ভেতরে বর্ণিল সাজ। দেওড়া গ্রামের নক্ষত্রদের বরণ করার জন্য নানা আয়োজনে মেতেছিল মিতালী। এক সময় মূল ষ্টেইজের দু’পাশে বসেছিল দেওড়ার আকাশের উজ্জল নক্ষত্রদের এক মিলন মেলা। দীর্ঘদিন পর একে অপরের সাথে সাক্ষাৎ কুশল বিনিময় এক আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়। তাদের চোখে মুখে ছিল কিছু একটা প্রাপ্তির চাপ। আনন্দের আবেগে অনেকেই চোখের জল ছেড়ে দিয়েছেন। প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে বিকেল সাড়ে ৩টা থেকে আসতে শুরু করেন অতিথিবৃন্দ। সন্ধ্যায় সাংবাদিক রিয়াসাদ আজিমের সঞ্চালনায় মিতালীর সভাপতি মোহাম্মদ মাহবুব খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য এডভোকেট জিয়াউল হক মৃধা। উদ্বোধক ছিলেন সমাজসেবী সাদেকা আক্তার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ইসরাত, সিনিয়র সহকারি পুলিশ সুপার (সরাইল সার্কেল) মোহাম্মদ মনিরুজ্জামান ফকির, সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ ইকবাল হোসেন, সরাইল থানার অফিসার ইনচার্জ মফিজ উদ্দিন ভূঁইয়া, বিজয়নগর থানার ওসি মো. আলী আরশাদ, শাহজাদাপুর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম খোকন, ঢাকা মহানগর দক্ষিণ আ’লীগের কার্যনির্বাহী সদস্য মো. আসাদুজ্জামান আসাদ।


প্রধান অতিথি সংসদ সদস্য এডভোকেট জিয়াউল হক মৃধা এমন ঐতিহাসিক কাজের জন্য মিতালীর প্রশংসা করে বলেন, কৃষকদের এমন সম্মান দেওয়ায় আমি অভিভূত। কৃষক-‘স্বর্ণপুত্র’, অভিভাবক-‘পরশ পাথর’ ও কৃতী সন্তান-‘জ্বলন্ত প্রদীপ’ মিতালীর দেয়া এ খেতাব গুলো যথার্থই হয়েছে। ৪০ বছরের পুরাতন সংগঠণ মিতালীকে ভারতের একটি সংগঠণের সাথে তুলনা করে বলেন, এ আয়োজন প্রমাণ করে মিতালীর সাংগঠণিক ভিত্তি অত্যন্ত শক্তিশালী।

আর নেতৃত্বে রয়েছে যোগ্যতা ও স্বচ্ছতা। এ সংগঠণ আরো অনেক দূর এগিয়ে যাবে এটাই আমাদের প্রত্যাশা। পরে প্রধান অতিথি ‘দেশ জুড়ে খ্যাতি যাদের’ সেই জ্বলন্ত প্রদীপ- মো. এনামুল হক, মো. জামিলুল হক বকুল, মো. ওয়াহিদুর রহমান, লে. কর্ণেল চৌধুরী সাইফুদ্দিন কাউছার, ডা. এম মামুন, শামীমুল হক, ডা. জুনাইদুর রহমান লিখন, মো. হোসাইন আহমেদ খান, মো. আবু নাছের খান, মোহাম্মদ ইকরাম উল্লাহ, এস এম আমিনুল হক মামুন, মো. সোহাগ হোসেন,রফিকুল ইসলাম খোকন, ডা. সানজিদা শারমিন, লায়ন জুমান চৌধুরী, খ আ ম রশিদুল ইসলাম, আল আমীন শাহিন, মোহাম্মদ মাহবুব খান বাবুল, নাজনিন আখতার তন্নী, মো. জসিম চৌধুরী, ইফতেহার আহমেদ চৌধুরী সজিব, ‘মাটি যাদের জীবন’ সেই কৃষক মো. জিতু মিয়া, মো. শাহের আলী, জহরলাল ভৌমিক, নিপেন্দ্র চাঁন ভৌমিক, রঞ্জিত চৌধুরী, ধীরেন্দ্র চন্দ্র ভূঁইয়া, আবদুল হাসিম, মো. দুলা মিয়া ও মো. কামাল মিয়া আর ‘শিক্ষার আলোয় পূর্ণ যাদের ঘর’ সেই সব সফল অভিভাবক মো. ফজলুল খান, প্রয়াত আবদুল আউয়াল (চুন্নু মিয়া) এর প্রতিনিধি মো. সাজিদুর রহমান, প্রয়াত রফিকুল ইসলামের (রতন মিয়া) এর প্রতিনিধি ও মোহাম্মদ উল্লাহর (মঞ্জু মিয়া) হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন। এ ছাড়া দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য বিনামূল্যে জায়গা দান করায় প্রয়াত ইউনুছ মিয়াকে ‘পূর্ণিমার চাঁদ’ খেতাবে ভূষিত করে প্রথমবারের মত সম্মাননা প্রদান করেছে মিতালী। আর মিতালীর ক্রয়কৃত জায়গার মালিক আবদুর রশিদ খন্দকারের (প্রয়াত) স্ত্রী হালিমা বেগমকে দেয়া হয়েছে উপহার।

সবশেষে শাহজাদাপুর ইউনিয়নে টানা দ্বিতীয়বার চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় মিতালীর সাবেক সম্পাদক ও বর্তমান উপদেষ্টা রফিকুল ইসলাম খোকন ও সরাইল প্রেস ক্লাবের পরপর ৩ বারের নির্বাচিত অর্থ সম্পাদক এ বছর সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় মোহাম্মদ মাহবুব খান বাবুলকে মিতালীর পক্ষ থেকে তাদেরকে দেয়া হয়েছে সংবর্ধনা স্বারক। ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কারের পর প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ মিতালীর কার্যালয় পরিদর্শন করেন। রাত ৮টার পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে আনন্দে মেতেছিল মিতালী ও গ্রামের সহস্রাধিক দর্শক।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১