শিরোনাম

কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম কলেজে ‘বসন্তবরণ’ উৎসব অনুষ্ঠিত

| মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 182 বার

কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম কলেজে ‘বসন্তবরণ’ উৎসব অনুষ্ঠিত

কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম কলেজে ব্যাপক আয়োজনের মধ্যদিয়ে আজ মঙ্গলবার (১৩.০২.২০১৮) পহেলা ফাল্গুন বসন্তবরণ অনুষ্ঠিত হয়েছে। আলহাজ্ব কাজী মোহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে বসন্তবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী আফরোজ। বিশেষ অতিথি ছিলেন বিজয়নগর থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ।

প্রধান অতিথি আলী আফরোজ অনুভুতি প্রকাশ করে বলেন, সংস্কৃতি হল একটি জাতির ঐতিহ্য ও অহংকার। বসন্ত উৎসব হল বাঙালি ঐতিহ্যের অন্যতম ধারক। বাংলাদেশে ১৪০১ থেকে বসন্ত বরণ উৎসব শুরু হয়। তিনি ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, বসন্ত উৎসবে যেভাবে বর্ণিল সাজে কলেজ প্রাঙ্গণ ও নিজেদেরকে সজ্জিত করে সুশৃঙ্খলভাবে উৎসবে মেতে উঠেছ, তেমনিভাবে নিজের জীবনকে এবং সমাজ, দেশ ও জাতিকে গড়ে তুলতে হবে। এছাড়া সংক্ষিপ্ত প্রতিক্রিয়া ব্যক্ত করেন বিশেষ অতিথি আলী আর্শাদ, অধ্যক্ষ মোঃ শফিকুর রহমান, উপাধ্যক্ষ মোহাম্মদ জহির উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানের সভাপতি আলহাজ্ব কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বসন্তবরণ উৎসবের প্রয়োজনীয়তা ও তাৎপর্য তুলে ধরেন এবং ঋতুরাজ বসন্তকে প্রাণের স্পন্দন বলে অভিহিত করেন। অনুষ্ঠানে ছাত্র ছাত্রী এবং ব্রাহ্মণবাড়িয়া থেকে আগত শিল্পীদের সমন্বয়ে সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হয়। ছাত্র ছাত্রী এবং শিক্ষকরা পাঞ্জাবি এবং ছাত্রীরা বাসন্তী রঙের শাড়ি পরিধান করে এবং বাহারি ফুলের ব্যবহার করে খোপাঁ বাধেন। বাঙালি সংস্কৃতির এক মিলন মেলায় তারুণ্যের উচ্ছ্বাস ক্যাম্পাসে প্রতিফলিত হয়।


অনুষ্ঠানের বিভিন্ন পর্বে উপস্থাপনা করেন, কলেজের সহকারী অধ্যাপক আহমেদুর রহমান বিনকাস, পদার্থ বিদ্যা বিষয়ের প্রভাষক মুহম্মদ ফেরদৌস মিয়া ও কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ছাত্রী তাসলিমা আক্তার রুমা।-প্রেস বিজ্ঞপ্তি

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১