শিরোনাম

শিশুকে শ্লীলতাহানীর দায়ে

কসবায় যুবককে ১ বছরের কারাদন্ড

কসবা প্রতিনিধি : | বুধবার, ০৭ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 150 বার

কসবায় যুবককে ১ বছরের কারাদন্ড

ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবায় ৫ বছর বয়সী এক শিশুকে শ্লীলতাহানীর দায়ে স্বপন মিয়া-(৪০) নামের এক যুবককে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ ০৭ নভেম্বর বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জোবাইদা আক্তার ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

কারাদন্ডপ্রাপ্ত স্বপন মিয়া কসবা উপজেলার কুটি গ্রামের মৃত অহেদ মিয়ার ছেলে। দুপুরে তাকে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।


ভ্রাম্যমাণ আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, কসবা উপজেলার কুটি এলাকায় ৫ বছর বয়সী একটি শিশু প্রতিদিনই গ্রামের একটি চায়ের দোকানে যায়। সেখানে বসে থাকেন স্বপন মিয়া। তিনি শিশুটিকে ফুসলিয়ে শ্লীলতাহানী করেন স্বপন মিয়া।

বুধবারও শিশুটি দোকানে আসলে স্বপন মিয়া শিশুটিকে জোরপূর্বক শ্লীলতাহানী করেন। পরে স্থানীয় লোকজন ওই স্বপন মিয়াকে আটক করেন। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কসবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জোবাইদা আক্তার ঘটনাস্থলে পৌছে শিশু, তার মা, স্থানীয় লোকজন এবং স্বপন মিয়ার বক্তব্য শুনেন। এ সময় স্বপন মিয়া তার দোষ স্বীকার করায় শ্লীতাহানীর অপরাধে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কসবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জোবাইদা আক্তার বলেন, স্বপন মিয়া শিশুটিকে জোরপূর্বক শ্লীলতাহানীর কথা ভ্রাম্যমাণ আদালতের কাছে স্বীকার করেন। ১৮৬০ সনের ৫০৯ ধারায় শ্লীতাহানীর অপরাধে তাকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

এ ব্যাপারে কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবদুল মালেক বলেন, কারাদন্ডপ্রাপ্ত স্বপন মিয়াকে আজ বুধবার দুপুরেই ব্রাহ্মণবাড়িয়া জেলহাজতে পাঠিয়ে দেয়া হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০