শিরোনাম

মহান বিজয় দিবসে

কসবায় বিনামূল্যে আড়াই হাজার লোকের চিকিৎসা সেবা

কসবা প্রতিনিধি | বুধবার, ১৮ ডিসেম্বর ২০১৯ | পড়া হয়েছে 195 বার

কসবায় বিনামূল্যে আড়াই হাজার লোকের চিকিৎসা সেবা

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় বিজয়ের দিনে মানবতার সেবায় “বিজয়ের অঙ্গীকার হাসি ফুটুক সুস্থতার” শ্লোগানকে সামনে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

ফেসবুক ভিত্তিক সংগঠন “বাউনবাইরার কতা” নামক একটি সংগঠনের উদ্যোগে গত সোমবার দিনব্যাপি কসবা উপজেলার মাইজখার গ্রামের মাইজখার আইডিয়াল স্কুলে এই মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল করিম ও কুটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান স্বপন।


মেডিকেল ক্যাম্পে মেডিসিন, নিউরো মেডিসিন, কার্ডিওলজি, শিশু বিশেষজ্ঞ, গাইনি, চর্ম ও যৌন, অর্থোপেডিক, ডেন্টাল, ডায়বেটিক ও এজমা বিশেষজ্ঞসহ মোট ২৫জন চিকিৎসক দিনব্যাপী উপজেলার বিভিন্ন গ্রামের আড়াই হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেন। এর মধ্যে ১ হাজার রোগীর ডায়বেটিস টেস্ট করা হয়। ২শতজন রোগীকে ব্লাড গ্রুপিং করা হয়। ফি চিকিৎসা ক্যাম্পে রোগীদেরকে বিনা মূল্যে ৫ লাখ টাকার বিভিন্ন ধরনের ঔষধ দেয়া হয়।

এ ব্যাপারে “বাউনবাইরার কতা” গ্রুপের সভাপতি ও ক্যাম্প সমন্বয়ক ডাঃ মাহবুবুর রহমান এমিল জানান, প্রত্যন্ত এলাকার গরিব মানুষকে চিকিৎসা সেবা দিতে আমাদের এই উদ্যোগ। তিনি বলেন, গত চার বছর ধরে তারা এই কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

দিনব্যাপী চিকিৎসা কার্যক্রমে সহায়তা করেন “বাউনবাইরার কতা” গ্রুপের সদস্যরা।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১