শিরোনাম

কসবায় পূর্বশত্রুতায় মাছ নিধন

কসবা প্রতিনিধি : | শনিবার, ০১ ডিসেম্বর ২০১৮ | পড়া হয়েছে 181 বার

কসবায় পূর্বশত্রুতায় মাছ নিধন

ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের ভুল্লাবাড়ি গ্রামে প্রতিপক্ষেরা পূর্ব শত্রুতার জের ধরে পুকুরে ভারতীয় কীটনাশক ঔষধ ঢেলে প্রায় ২০লাখ টাকার মাছ নিধন করার অভিযোগ পাওয়া গেছে।

গতকাল ৩০ নভেম্বর শুক্রবার দুপুরে গোপীনাথপুর ভুল্লাবাড়ি গ্রামের মৃত জিন্নত আলী ভূঁইয়ার পুত্র মাছ চাষী আহম্মদ আলী ভূঁইয়া জানান, আমার গ্রামের আজিজুল হকের সাথে দীর্ঘ দিন থেকে পারিবারিক বিরোধসহ মামলা মোকদ্দমা চলে আসছে। এর জের ধরে গত বৃহস্পতিবার গভীর রাতে আমার সাড়ে ১০ কানি পুকুরে চাষকৃত বিভিন্ন প্রজাতির মাছ কীটনাশক ঔষধ ঢেলে দিয়ে প্রায় ৬/৭মন মাছ নিধন করে। যার আনুমানিক মূল্য ১৫ থেকে ২০ লাখ টাকা। এর আগেও দুই বার উক্ত ব্যক্তি তার দলবল নিয়ে মাছ নিধন করেছিল বলে অভিযোগ করেন তিনি। ক্ষতিগ্রস্ত আহাম্মদ আলী ভূঁইয়া বাদী হয়ে একই গ্রামের মৃত আব্দুর রহমানের পুত্র আজিজুল হক সহ ১০/১২ জনের বিরুদ্ধে থানায় ও বিজ্ঞ আদালতে একাধিক মামলা দায়ের করেছেন। এই মামলা সংক্রান্ত ও পূর্ব শত্রুতার জের ধরে আমার পুকুরে কীটনাশক ঢেলে দিয়ে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত করার জন্য অনৈতিক কাজটি করেছে। আমি এর বিচার চাই।


মাছ নিধন করার বিষয়ে একই অভিযোগ করেন গ্রামের লোকজন। মাছ নিধন করার বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান এস এম মান্নান জাহাঙ্গীর সত্যতা স্বীকার করেছেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১