শিরোনাম

কসবায় আন্তঃস্কুল, কলেজ এবং মাদ্রাসা পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা শুরু

কসবা প্রতিনিধি : | শনিবার, ১০ ফেব্রুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 227 বার

কসবায় আন্তঃস্কুল, কলেজ এবং মাদ্রাসা পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা শুরু

“হৃদয় থেকে প্রবাহিত হউক যুুক্তির স্রোতধারা” এ শ্লোগনকে ধারণ করে আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) কসবা বিতর্ক পরিষদ ও কুমিল্লাস্থ কসবা ছাত্র কল্যাণ পরিষদের আয়োজনে এবং কসবা উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে, মা ফাউন্ডেশনের সহযোগিতায় আন্তঃস্কুল, কলেজ এবং মাদ্রাসা বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়েছে।
জেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত এ বিতর্ক প্রতিযোগিতায় স্কুল পর্যায়ে ৩৬টি স্কুল এবং মাদরাসা অংশগ্রহন করে। তার মধ্যে ২৭টি স্কুল এবং ৯টি মাদরাসা রয়েছে। কলেজ পর্যায়ে ৮টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহন করে। তার মধ্যে ৬টি কলেজ ও ২টি কামিল মাদরাস অংশগ্রহন করে। উদ্বোধনী দিনে স্কুল পর্যায়ে বিতর্কের বিষয় ছিলো ‘বাল্য বিবাহ রোধে আইন প্রয়োগের চেয়ে পারিবারিক সচেতনতাই বেশী জরুরী’ এবং কলেজ পর্যায়ে বিতর্কের বিষয় ছিলো ‘চালকের অদক্ষতাই সড়ক দুর্ঘটনার মূল কারণ’।
উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী দিনে বিতর্ক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো: তাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট আনিছুল হক ভূঁইয়া, কসবা পৌর মেয়র মো. এমরান উদ্দিন জুয়েল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জোবাইদা আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.জাফর আহাম্মদ, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম আহ্বায়ক এমজি হাক্কানী, আলহাজ্ব রুহুল আমিন ভূইয়া বকুল, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. মনির হোসেন ও সাধারণ সম্পাদক আফজাল হোসেন রিমন।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১