শিরোনাম

কলকাতা শুরু হতে যাচ্ছে ভারত-বাংলাদেশ মৈত্রী কালীকচ্ছ সম্মিলনী

বিশেষ প্রতিনিধি : | শনিবার, ২৮ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 81 বার

কলকাতা শুরু হতে যাচ্ছে ভারত-বাংলাদেশ মৈত্রী কালীকচ্ছ সম্মিলনী

ভারতের কলকাতাই ২৯ অক্টোবর শুরু হতে যাচ্ছে তিনদিনব্যাপী ভারত-বাংলাদেশ মৈত্রী কালিকচ্ছ সম্মিলনী। এ যেন ভারত-বাংলাদেশের মানুষের ঐক্য ও ভালোবাসার এক মিলন মেলা।

ভারত-বাংলা মৈত্রী কালীকচ্ছ ষষ্ঠী সম্মিলনী ২০১৭এর আয়োজনে যোগদিতে বাংলাদেশ থেকে শুক্রবার (২৭.১০.২০১৭) সন্ধ্যায়, ভারত-বাংলা মৈত্রী কালীকচ্ছ সম্মিলনীর বাংলাদেশ অধ্যায়ের আহবায়ক, ব্রাহ্মণবাড়িয়া – ২ আসনের মাননীয় সংসদ সদস্য অ্যাডঃ মোঃ জিয়াউল হক মৃধার নেতৃত্বে বিভিন্ন পর্যায়ের অর্ধশত লোক সম্মিলনীতে যোগ দিতে কলকাতা যাচ্চে আজ। ভারতীয় প্রজাতন্ত্র ত্রিপুরা বিধান সভার মাননীয় ডেপুটি স্পীকার, কালীকচ্ছের কৃতীসন্তান শ্রী পবিত্র করের নেতৃত্বে ত্রিপুরা থেকে বিভিন্ন পর্যায়ের আরু অর্ধশত লোক এবং আশাম অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক অধ্যাপক ড. সুনীল কুমার তলাপাত্র।


তিন-দিনব্যাপী সম্মিলনের অনুষ্ঠানসূচিতে আলোচনা সভা ছাড়াও ভারত ও বাংলাদেশের শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে। এ সম্মিলনী কালীকচ্ছ এলাকার আদি বাসিন্দা বর্তমানে ভারতীয় নাগরিক এবং বাংলাদেশে বসবাসকারী তাদের স্বজনদের এক মিলনমেলায় পরিণত হতে যাচ্ছে।

এই প্রীতি সম্মিলনী ২০০৯ সালে প্রথম কলকাতায়, এরপর ২০১০ সালে ত্রিপুরায়, ২০১১ সালে বাংলাদেশের কলীকচ্ছে তৃতীয়বার, ২০১৫ সালে চতুর্থবার ত্রিপুরায়, ২০১৬সালে পঞ্চমবার কালীকচ্ছ অনুষ্ঠিত হয়।আর এবার ২০১৭ সালে কলকাতাই ষষ্ঠবার এই সম্মিলন অনুষ্ঠিত হচ্ছে।

আগামি মঙ্গলবার (৩১.১০.২০১৭) তিন-দিনব্যাপী এ সম্মিলন শেষ হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১