শিরোনাম

কর্মকর্তাকে মারদরের দায়ে আওয়ামীলীগের নেতার জেল

নবীনগর সংবাদদাতা ॥ | মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 260 বার

নবীনগর উপজেলায় সরকারি কাজে বাধা এবং ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তাকে মাধরের অভিযোগে আওয়ামীলীগের এক নেতাকে দুই মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। গত সোমবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম মৌসুমী বাইন এ দণ্ড দেন।
সাজা পাওয়ান ব্যক্তি হলেন কাউসার আলম (৩৫)। তিনি পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক।
মৌসুমী বাইন জানান, সরকারি কাজে বাধা দেওয়ায় দণ্ডবিধির ১৮৬০-এর ১৮৬ ধারা অনুযায়ী কাউসারকে ওই দন্ড দেওয়া হয়েছে।
উপজেলা প্রশাসন ও ইউনিয়ন ভূমি কার্যালয় সূত্রে জানা যায়, পৌর এলাকার ঘোষের মোড়ে সদর ইউনিয়ন ভূমি কার্যালয়ের সীমানাপ্রাচীর-সংলগ্ন এলাকায় কাউসারের একটি আসবাবের দোকান রয়েছে। এর পেছনে ইউনিয়ন ভূমি কার্যালয়ের প্রায় আট শতক খাস জায়গা রয়েছে। সকাল সাড়ে ১০টার দিকে কাউসার এ জায়গা দখলের জন্য একটি বেড়া দেন। এ সময় কাউসারকে সদর ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা আশফাকুর রহমানের নির্দেশে অফিস সহায়ক শাহিন আহমেদ বাধা দেন। কাউসার গালাগাল করলে শাহিন ভূমি কার্যালয়ে ফিরে যান। পরে আশফাকুর রহমান ঘটনাস্থলে গিয়ে কাউসারকে বেড়া সরিয়ে নেওয়ার নির্দেশ দেন। এ সময় কাউসারের সঙ্গে আশফাকুরের কথাকাটাকাটি হয়। পরে আশফাকুর ভূমি কার্যালয়ে চলে যান। এর কিছুক্ষণ পর সেখানে গিয়ে গালাগাল করে এক পর্যায়ে আশফাকুরকে মাধার করেন কাউসার।
বিষয়টি জানতে পেরে উপজো নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর সালেহীন গাজী পুলিশ সহ গিয়ে কাউসারকে আসবারের দোকান থেকে আটক কের তাঁর কার্যালয়ে নিয়ে যান। পরে দুপুর ১২টার দিকে উপজেলা সহকারী কর্মকর্তা (ভূমি) মৌসুমী বাইন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে কাউসারকে দুই মাসের সাজা দেন।
আশফাকুর রহমান জানান, ‘দোকানের আসবাব রাখার জন্য আওয়ামীলীগের ওই নেতা সরকারি খাস জায়গা দখল করতে বেড়া দিয়েছিলেন। বাধা দেওয়ায় তিনি অফিস ছাতা ও জুতা নিয়ে মারতে তেড়ে আসেন। মারধরের এক পর্যায়ে আমি মাটিতে পড়ে যাই।’
পৌর আওয়ামীলীগের সভাপতি বোরহান উদ্দিন আহমেদ বলেন, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা গায়ের হাত তোলার কাজটি সম্পূর্ণ অন্যায় হয়েছে। তাই এই ঘটনায় দলের কোনো প্রতিক্রিয়া নেই।
ইউএনও বলেন, ওই নেতা কয়েক মাস আগে কৃষি অফিসের এক গাড়ির চালককেও মারধর করেন।
নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম সিকদার বলেন, দুপুরে কাউসার আমলকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০