শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী’র আলোচনায় উপসচিব আয়েশা আক্তার

কবি কাজী নজরুল ইসলাম ছিলেন বহুমাত্রিক প্রতিভাধর একজন মানুষ

| শুক্রবার, ২৫ মে ২০১৮ | পড়া হয়েছে 128 বার

কবি কাজী নজরুল ইসলাম ছিলেন বহুমাত্রিক প্রতিভাধর একজন মানুষ

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় আলোচনা সভা, আবৃত্তি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমী।

আজ শুক্রবার (২৫.০৫.২০১৮) সকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ কর্মসূচীতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আয়েশা আক্তার।


বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এএসএম শফিকুল্লাহ।

অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উর্মি রায়, তনিমা আফ্রাদ এর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান নূর মোহাম্মদ, গবেষক মুহম্মদ মুসা, সুর স¤্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সম্পাদক কবি আবদুল মান্নান সরকার, রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের সাধারণ সম্পাদক ডা. অরুনাভ পোদ্দার, জেলা শিল্পকলা একাডেমীর যুগ্মসম্পাদক প্রভাষক মো. মনির হোসেন।

একক আবৃত্তি করেন তিতাস আবৃত্তি সংগঠনের উত্তম কুমার দাস, সাদিয়া রাফি ছোঁয়া,সামিহা তাহসিন অথৈ, সিমরান আলম ও নজরুল রচিত ইসলামি গান পরিবেশন করেন জেলা শিল্পকলা একাডেমীর জেমি ইসলাম,অর্পিতা কর্মকার।

আলোচনা শেষে জেলা শিশু একাডেমীর আয়োজনে নজরুল জয়ন্তী উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপসচিব আয়েশা আক্তার বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ছিলেন বহুমাত্রিক প্রতিভাধর একজন মানুষ। তাঁর মতো বিচিত্র সৃজনশীল সৃষ্টিশীলতার নিদর্শন পৃথিবীতে বিরল। তিনি আরো বলেন, কবি কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতা যেমন আমাদের অন্তরকে আন্দোলিত করে তেমনি তাঁর প্রেমের কবিতা ও গান আমাদের হৃদয়ে শিহরন জাগায়। তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কবিকে কলকাতার একটি কুঠুরি থেকে ভারত সরকারের সহায়তায় বাংলাদেশের এনে জাতীয় কবির মর্যাদা প্রদান করেন। কাজী নজরুল ইসলামের কবিতা, গান, নাটক গণমানুষের কথা ব্যাপকভাবে উচ্চারণ করেছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১