শিরোনাম

ওয়ানডেতে নিউজিল্যান্ড মেয়েদের ৪৯০ রানের ইতিহাস

স্পোর্টস ডেস্ক : | শুক্রবার, ০৮ জুন ২০১৮ | পড়া হয়েছে 214 বার

ওয়ানডেতে নিউজিল্যান্ড মেয়েদের ৪৯০ রানের ইতিহাস

রীতিমত বিস্ময়কর এক কাণ্ডই ঘটিয়ে ফেলল নিউজিল্যান্ড নারী ক্রিকেট।

ছেলেদের ওয়ানডেতে যেখানে এক ইনিংসে সর্বোচ্চ রান ৪৪৪/৩। সেখানে মেয়েদের ওয়ানডেতে ৪ উইকেটে ৪৯০ রানের কীর্তি গড়ল নিউজিল্যান্ডের মেয়েরা।


আজ শুক্রবার (০৮.০৬.২০১৮) আয়ারল্যান্ড নারী ক্রিকেট দলের বিপক্ষে ছেলে ও মেয়েদের ক্রিকেট মিলিয়েই সর্বোচ্চ রানের কীর্তি গড়েছে কিউই নারী ক্রিকেট দল। নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ৪৯০ রান করে নিউজিল্যান্ড। জবাবে এই প্রতিবেদন লেখার সময় আইরিশ মেয়েদের সংগ্রহ ২৭ ওভার শেষে ১০১/৪।
এদিন ডাবলিনে অনুষ্ঠিত ম্যাচে অধিনায়ক সুজি বেটসের ১৫১ ও ম্যাডি গ্রিনের ১২১ রানে ভর করে রানের পর্বতশৃঙ্গে চড়ে কিউই মেয়েরা। এছাড়া রয়েছে আরো দু’টি ফিফটির ইনিংস। ওপেনার জেন ওয়াটকিন করেছেন ৬২ রান। পাঁচ নম্বরে নেমে অপরাজিত ৮১ রানের ইনিংস খেলেছেন অ্যামিলিয়া কের।

টস জিতে ব্যাট করকে নেমে উদ্বোধনী জুটিতেই ১৭২ রান যোগ করেন দুই ওপেনার বেটস ও ওয়াটকিন। সেটিও মাত্র ১৮.৫ ওভারে। ৫৯ বলে ৬২ রান করে আউট হন ওয়াটকিন। এরপর দ্বিতীয় উইকেটে বেটস ও গ্রিন মিলে যোগ করেন ১১৬ রান। ৩০তম ওভারের শেষ বলে বেটস আউট হওয়ার আগে ৯৪ বলে ২৪টি চার ও ২ ছক্কায় করেন ১৫১। গ্রিন আইরিশ বোলারদের চতুর্থ শিকার হওয়ার আগে ৭৭ বলে ১৫ চার ১ ছক্কায় করেছেন ১২১ রান। আর আগে ২১ রানের ইনিংস খেলেন এমি স্যাটার্দওয়েট। কেরি ৪৫ বলে ৯ চার ও ৩ ছক্কায় ৮১ রানের অপরাজিত ইনংসটি খেলেছেন। বার্নাডাইন অপরাজিত ছিলেন ২৩ রানে।

কিউই ইনিংসে মোট বাউন্ডারি এসেছে ৬৪টি। ছক্কা ৭টি। ছেলেদের ক্রিকেটে সর্বোচ্চ ৪৪৪/৩ স্কোরটি গড়েছিল ইংল্যান্ড। ২০১৬ সালে ইংল্যান্ড সেই কীর্তি গড়েছে পাকিস্তানের বিপক্ষে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০