শিরোনাম

দেখার কেউ নেই

ওরসের নামে রাতভর জুয়ার মহোৎসব

সরাইল প্রতিনিধি : | শুক্রবার, ২২ ডিসেম্বর ২০১৭ | পড়া হয়েছে 164 বার

ওরসের নামে রাতভর জুয়ার মহোৎসব

জেলার সরাইলে ওরসের নামে রাতভর জুয়ার মহোৎসব হয়েছে। বৃহস্পতিবার (২১.১২.২০১৭) রাতে উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের চানপুর গ্রামের নতুন বাজার এলাকায় এই মহোৎসব চলে। প্রভাবশালী জুয়ারিদের কাছে স্থানীয় জনপ্রতিনিধি ও গ্রাম পুলিশরা ছিলেন অসহায়। নাম প্রকাশে অনিচ্ছুক একজন গ্রাম পুলিশ বলেন বিষয়টি থানায় জানিয়েও কোন প্রতিকার পাইনি।
প্রত্যক্ষদর্শীরা জানান, ওই গ্রামের শমসের আলী নামের এক ব্যক্তির মাজারকে ঘিরে প্রত্যেক বছরই ওরসের আয়োজন করেন তার স্ত্রী। অন্যান্য বৎসরের ন্যায় গত বৃহস্পতিবার ছিল ওরস। ওরস উপলক্ষে সেখানে বসেছিল মেলা। বিকাল থেকেই নানা ধরনের দোকানপাট বসতে থাকে সেখানে। সন্ধ্যার পর শুরু হয় লোকজনের উপচেপড়া ভীর। মাজারের একপাশে চলছিল মাহফিল। মাহফিল সংলগ্ন স্থানেই দেদার চলতে থাকে জুয়া। ৩-৪টি জুয়ার আসরে ভিন্ন বয়সের শতাধিক লোক জুয়ায় খেলায় মেতে ওঠে। হারুন, খালেক ও রেজেক নামের ৩ যুবকের পরিচালনায় রাতভর চলে এ জুয়ার মহোৎসব। মাহফিলের পাশে জুয়া চললেও স্থানীয় লোকজন ভয়ে মুখ খুলেননি। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক লোক বলেন, শমসেরের স্ত্রী সহ সকলকে ম্যানেজ করেই এখানে জুয়ার আসর বসিয়েছে বলে জানিয়েছে জুয়ারিরা। তবে এভাবে জুয়া চললে সমাজ ধ্বংস হয়ে যাবে।
কালিকচ্ছ ইউপি চেয়ারম্যান মোঃ শরাফত আলী বলেন, এই ওরসে ব্যবস্থা নেওয়ার জন্য আমি আগেই থানাকে অবহিত করেছি। বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে রাত ১২টা পর্যন্ত পুলিশ সহ আমি ওরসে ছিলাম। ১টার পর শুনেছি কিছু জুয়া খেলা হয়েছে। আগে তো দিনের বেলা থেকেই শুরু হয়ে যেত। গত ২-৩ বছর ধরে অনেকটা কমে গেছে।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১