শিরোনাম

‘ঐশ্বরিয়া রায়’কে বিয়ে করছেন তেজপ্রতাপ

আন্তর্জাতিক ডেস্ক : | সোমবার, ০৯ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 337 বার

‘ঐশ্বরিয়া রায়’কে বিয়ে করছেন তেজপ্রতাপ

দুই সন্তানের জন্য পাত্রী খুঁজছেন বলে মাস দশেক আগেই সবাইকে ঘটা করে জানিয়ে ছিলেন বিহারের রাজনীতিক লালু প্রসাদ যাদবের স্ত্রী রাব্রী দেবী। বেশি অপেক্ষা করতে হলো না, বড় ছেলে তেজ প্রতাপ যাদবের (৩০) জন্য পাত্রী পেয়ে গেছেন রাব্রী। লালু পরিবারের নতুন সদস্য হতে যাওয়া কনের নাম ঐশ্বরিয়া রায়। তিনিও বিহারেরই একটি রাজনীতিক পরিবারের সন্তান।

চলতি মাসের শেষ দিকেই দু’জনের বাগদান হবে যদি সব কিছু ঠিক থাকে। আর আগামী মাসেই হয়ে যাবে বিয়ে। বিয়ের জন্য স্থান নির্ধারণ করা হয়েছে পাটনা’র ভেটেরিনারি কলেজ ময়দান। যদিও একইস্থানে বিয়ের আয়োজন রয়েছে লালু পরিবারের বিরোধী রাজনীতিক রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী সুশীল মোদীর ছেলের। এ নিয়ে রাজনৈতিক উত্তেজনা ছড়াবে কি-না, সে নিয়ে উদ্বেগ্ন বিহারের জনগণ।


দুর্নীতির মামলায় কারাবন্দি রয়েছেন লালু প্রসাদ। বিয়েতে অংশ নেওয়ার জন্য তিনি প্যারোলে মুক্তি পাবেন বলে আশা করছে তার পরিবার ও রাজনৈতিক দল।

বিহারের ন্যাশনাল কলেজ পড়ুয়া তেজ প্রতাপ তার আগ্রাসী রাজনৈতিক বক্তব্যের জন্য আলোচিত। তার বাবা লালু ও মা রাব্রী, দু’জনই বিহারের সাবেক মুখ্যমন্ত্রী। তেজ প্রতাপ ২০১৫ সালে গঠিত জোট সরকারের মন্ত্রি সভার সদস্য ছিলেন। যদিও বর্তমান মুখ্যমন্ত্রী নীতিশ কুমার জোট ছেড়ে যাওয়ায় সে সরকার ভেঙে যায়। তার বাবা লালুর নিরাপত্তা ব্যবস্থার ক্যাটাগরির অবনমন করায় তেজ প্রতাপ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চামড়া তুলে ফেলারও হুমকি দিয়েছিলেন একবার।

আর পাত্রী ঐশ্বরিয়া দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক। তার মা চন্দ্রিকা রায় লালুর একাধিক মন্ত্রিসভার সদস্য ও ছয়বারের বিধায়ক ছিলেন। তার দাদা দারোগা প্রসাদ রয় ছিলেন কংগ্রেসের বর্ষিয়ান নেতা। তিনি ১৯৭০ এর দশকে ১১ মাস মুখ্যমন্ত্রীর দায়িত্বও পালন করেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮