শিরোনাম

বাংলা ইশারা ভাষা দিবসের আলোচনা সভায় মাসুদুল হাসান তাপস

এ ভাষার বিস্তার এবং প্রতিবন্ধীদের সাহায্যার্থে সবাইকে এগিয়ে আসতে হবে

প্রেস রিলিজ | বৃহস্পতিবার, ০৭ ফেব্রুয়ারি ২০১৯ | পড়া হয়েছে 278 বার

এ ভাষার বিস্তার এবং প্রতিবন্ধীদের সাহায্যার্থে সবাইকে এগিয়ে আসতে হবে

“ইশারা ভাষা সকলের অধিকার” এই শ্লোগান নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা ইশারা ভাষা দিবস-২০১৯ বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে বৃহস্পতিবার (৭.২.২০১৯) বেলা ১১টায় এক বর্ণাঢ্য র‌্যালি মুক ও বধির নিু মাধ্যমিক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে মুক ও বধির নিু মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তর ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক মাসুদুল হাসান তাপস। বিশেষ অতিথি ছিলেন শহর সমাজসেবা অফিসার শারমীন রহমান চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া বধির সংঘের সভাপতি ও জেলা পরিষদ সদস্য সাদেকুর রহমান শরিফ। সভাপতিত্ব করেন মুক ও বধির নিু মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তাজুল ইসলাম।


অনুষ্ঠান সঞ্চালনা করেন মুক ও বধির নিু মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবদুল কাইয়ুম। প্রধান অতিথির বক্তব্যে সমাজসেবা অধিদপ্তর ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক মাসুদুল হাসান তাপস বলেন, বর্তমান সরকার প্রতিবন্দ্বি শিশুদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য দেশব্যাপী বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে। যার সুযোগ- সুবিধা গ্রহণের জন্য সবার সমান সুযোগ রয়েছে।

তিনি বলেন, বিশ্বের শ্রবণ ও বাক প্রতিবন্ধীদের ভাব বিনিময়ের অন্যতম মাধ্যম ইশারা ভাষাকে আমরা অবজ্ঞা অবহেলা করে আসছি।

তাই সার্বিক বিবেচনায় সমাজের সকলকে নিজ প্রয়োজনে এবং প্রতিবন্ধী জনগোষ্ঠীকে জনসম্পদে পরিণত করতে ইশারা ভাষা শেখা খুবই প্রয়োজন। তাই এ ভাষার বিস্তার এবং প্রতিবন্ধীদের সাহায্যার্থে সবাইকে এগিয়ে আসতে হবে।
প্রেস রিলিজ

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১