শিরোনাম

এসএসসি পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

আশুগঞ্জ প্রতিনিধি | রবিবার, ১২ নভেম্বর ২০১৭ | পড়া হয়েছে 116 বার

এসএসসি পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলার লালপুর এস.কে দাস চৌধুরী উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার লালপুর ইউনিয়নের লালপুর এস.কে দাস চৌধুরী উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ বোর্ড নির্ধারিত ফির চেয়ে পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় করছে বলে অভিযোগ শিক্ষার্থী ও অভিভাবকদের।

খোঁজ নিয়ে জানা যায়, আসন্ন এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য কুমিল্লা শিক্ষা বোর্ড থেকে মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের প্রতি পরীক্ষার্থীর জন্য ১ হাজার ৪৮০ টাকা ও বিজ্ঞান বিভাগের জন্য ১ হাজার ৫৮০ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে বিদ্যালয় কর্তৃপক্ষ বোর্ডের নির্ধারণকৃত ফির বদলে প্রতি পরীক্ষার্থীর কাছ থেকে ৪ হাজার ৩০০ থেকে ৪ হাজার ৪০০ টাকা নিচ্ছে। পরীক্ষার্থীদের অভিভাবক ও স্থানীয় চেয়ারম্যান বিদ্যালয় কর্তৃপক্ষকে ফি কমিয়ে নেয়ার জন্য অনুরোধ করলেও সেটি মানা হচ্ছে না। পাশাপাশি অতিরিক্ত অর্থ আদায় করলেও পরীক্ষার্থীদের কোনো রশিদ দিচ্ছে না বিদ্যালয় কর্তৃপক্ষ।


অভিযোগের ব্যাপারে জানতে লালপুর এস.কে দাস চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মাহমুদা বেগমের মুঠোফোনে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেনি।

এ ব্যাপারে আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিরুল কায়ছার বলেন, আমি উপজেলার বাইরে আছি। তবে পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগের কথা শুনেছি। যদি অভিযোগ প্রমাণিত হয়, তাহলে বিদ্যালয় কর্তৃপক্ষকে অবশ্যই টাকা ফেরত দিতে হবে এবং তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০