শিরোনাম

এম কে আনোয়ারের দাফন সম্পন্ন

বিশেষ প্রতিনিধি : | বুধবার, ২৫ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 82 বার

এম কে আনোয়ারের দাফন সম্পন্ন

কুমিল্লার রাজনীতিবিদ, সাবেক কেবিনেট সচিব, সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারের দাফন সম্পন্ন হয়েছে। বুধবার (২৫.১০.২০১৭) বিকালে হোমনায় উপজেলা সদর হাসপাতাল রোডে নিজ বাড়ির পূর্ব পাশের আম বাগানে তাকে দাফন করা হয়েছে। দাফনের আগে হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে হাজারো মানুষের অংশগ্রহণে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।
531ef26e25b82d1d51b29cb948daf130-59f095616da7c
তিতাস উপজেলার গাজীপুর উচ্চ বিদ্যালয় মাঠেও আরেকটি জানাজা হয়। জানাযা শেষে বেলা সাড়ে ৫টার দিকে কুমিল্লা-২ আসনের সাবেক এমপি এই রাজনীতিবিদকে চির বিদায় জানানো হয়।

বুধবার (২৫.১০.২০১৭) বেলা ১২টায় ঢাকার বারডেম হাসপাতালের হিমঘর থেকে এম কে আনোয়ারের লাশ একটি শীতাতপ নিয়ন্ত্রিত অ্যাম্বুলেন্সে করে আনা হয়। পরে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ কফিনে ফুল দিয়ে তাদের প্রিয় নেতাকে শেষ শ্রদ্ধা জানান। এ সময় লাশের সঙ্গে এম কে আনোয়ারের স্ত্রী, ছেলে, মেয়ে ও স্বজনরা উপস্থিত ছিলেন।


এর আগে মঙ্গলবার সকাল ১০টায় ঢাকার কাঁটাবন মসজিদ প্রাঙ্গণে, বেলা ১২টায় নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এবং দুপুর দেড়টায় সংসদ ভবনের সামনে প্রবীণ এ রাজনীতিকের তিনটি জানাযা অনুষ্ঠিত হয়।

সোমবার (২৩.১০.২০১৭) রাত ১টা ২০ মিনিটে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন এম কে আনোয়ার। তিনি ১৯৩৩ খ্রিস্টাব্দের ১ জানুয়ারি কুমিল্লার হোমনা উপজেলার ওপারচর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি সরকারি চাকরি থেকে অবসর নেওয়ার পর বিএনপির রাজনীতিতে যোগ দেন। ১৯৯১ সাল থেকে টানা পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন এবং বিভিন্ন মেয়াদে সততা ও নিষ্ঠার সঙ্গে নৌপরিবহন, বাণিজ্য, শিল্প, বিজ্ঞান ও প্রযুক্তি এবং সর্বশেষ ২০০১ সালে কৃষিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

ব্যক্তিজীবনে এম কে আনোয়ার স্ত্রী মাহমুদা আনোয়ার, দুই ছেলে মাহমুদ আনোয়ার কাইজার ও মাসুদ আনোয়ার, মেয়ে খাদিজা আনোয়ার এবং নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০