শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবসের সভায়

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭১ এর চেতনা বাস্তবায়নের অঙ্গীকার

স্টাফ রিপোর্টার : | রবিবার, ০৯ ডিসেম্বর ২০১৮ | পড়া হয়েছে 156 বার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭১ এর চেতনা বাস্তবায়নের অঙ্গীকার

৮ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবস। ১৯৭১ সনের এ দিনে মুক্তিযোদ্ধারা পাক হানাদার বাহিনীর নিকট হতে ব্রাহ্মণবাড়িয়া শহর মুক্ত করে লাল সবুজের পতাকা উত্তোলন করে। ব্রাহ্মণবাড়িয়ার বীর মুক্তিযোদ্ধাগণ দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করে।

জেলা সম্মিলিত মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ এর উদ্যোগে সকাল সাড়ে ১০টায় একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু স্কয়ারে শেষ হয়। বর্ণাঢ্য র‌্যালির নেতৃত্ব দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার। র‌্যালি শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয় এবং বঙ্গবন্ধুসহ শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করে হাজী মোঃ তাজুল ইসলাম। সকাল ১১ টায় শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত ভাষা চত্বরে জেলা সম্মিলিত মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ এর আহবায়ক বীর মুক্তিযোদ্ধা ওয়াছেল সিদ্দিকীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মোঃ হামিদুর রহমান।


বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম ভূঁইয়া, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মিন্টু ভৌমিক।

জেলা সম্মিলিত মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ এর সদস্য সচিব ও সাবেক সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব মোঃ আবু হোরায়রাহ্ এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে সভায় বক্তব্য রাখেন যুদ্ধকালীন কমান্ডার আব্দুল বাছির, জি.এম শহিদুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা আসরারুন নবী মোবারক, সাবেক জেলা আনসার কমান্ড্যান্ট বীর মুক্তিযোদ্ধা হাজী তাজুল ইসলাম, আওলাদ হোসেন খান, সুবোধ চন্দ্র দাস, এনায়েতুর রহমান চৌধুরী, সাবেক উপজেলা ডেপুটি কমান্ডার মোঃ তাজুল ইসলাম, সাবেক সহকারী উপজেলা কমান্ডার হরিপদ বণিক, বখতিয়ার আহমেদ খান, বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, মোকবুল হোসেন, পুলিশ ইন: অব ফজলুর রহমান।

দিবসটির আলোকে আলোচনা করে সভায় বক্তারা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭১ এর চেতনা বাস্তবায়নের অঙ্গীকার করেন।-প্রেস বিজ্ঞপ্তি

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০