শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় আয়কর মেলার উদ্বোধনী আনুষ্ঠানে মোকতাদির চৌধুরী এমপি

উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে সমাজের সকল স্তরের জনগনকে কর প্রদানে এগিয়ে আসতে হবে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : | বুধবার, ০২ নভেম্বর ২০১৬ | পড়া হয়েছে 93 বার

উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে সমাজের সকল স্তরের জনগনকে কর প্রদানে এগিয়ে আসতে হবে

বাংলাদেশ আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সদস্য, বিশিষ্ট লেখক, মুক্তিযোদ্ধা,  পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি বলেছেন, সরকারের উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে হলে সমাজের সকল স্তরের জনগনকে করদানে এগিয়ে আসতে হবে। তিনি করদাতাদের সংখ্যা বৃদ্ধির জন্য জনগনকে স্বতঃফুর্তভাবে আয়কর প্রদানে এগিয়ে আসার আহবান জানান। তিনি বলেন, করদানের মাধ্যমেই বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে পরিণত হবে।
তিনি গতকাল মঙ্গলবার সকালে জেলা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে কুমিল্লা কর অঞ্চলের আয়োজনে চারদিন ব্যাপী জেলা আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। কুমিল্লা কর অঞ্চলের যুগ্ম কর কমিশনার মোঃ আবদুস সোবাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত আয়কর মেলায়  প্রধান অতিথির বক্তব্য মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ২০২১ সালে ডিজিটাল বাংলাদেশ ও ২০৪১ সালে দেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তুলতে কাজ করছে। বাংলাদেশ যখন আজ উন্নতির পথে তখনি  একটি মহল বাংলাদেশের উন্নতি সহ্য করতে না পেরে দেশে নাশকতা চালাচ্ছে ।
তিনি বলেন, সম্প্রতি ফেসবুকে একটি পোস্টকে কেন্দ্র করে হিন্দু সম্প্রদায়ের বাড়ি ঘর ভাংচুরের ঘটনায় ক্ষোভ প্রকাশ ও নিন্দা জানিয়ে বলেন, হিন্দু সম্প্রদায়ের বাড়ি ঘর ভাংচুরের যে জঘন্য ঘটনা ঘটানো হয়েছে তা কখনোই ইসলাম ধর্ম সমর্থন করে না। তিনি বলেন, ফেজবুকে যে পোষ্ট করেছে তাকে আইনের মাধ্যমে বিচার করা হবে। পাশাপাশি যারা হিন্দু সম্প্রদায়ের বাড়ি ঘর ভাংচুর করেছে তাদেরও বিচার করা হবে। তিনি বলেন, অস্প্রদায়িক বাংলাদেশে সকল ধর্মের মানুষের সাংবিধানিক অধিকার অক্ষুন্ন রাখতে প্রশাসনের সক্রিয় ভূমিকা পালনের আহবান জানান। তিনি বলেন,  বাংলাদেশ যখন আজ বিশ্ব ব্যাপি সুনামের সাথে এগিয়ে যাচ্ছে তখনি একটি মহল  দেশের সুনাম ক্ষুন্ন করতে পায়তারা করছে।  তিনি জনগনের মাথাপিছু আয় বৃদ্ধি, সরকারের আর্থ সামাজিক ও অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার লক্ষ্যে অভ্যন্তরীন সম্পদ আহরনের উপর গুরুত্বারোপ করেন।
আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নায়ার কবির, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আজিজুল হক, ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক আবু সালেহ মোঃ নঈম উদ্দিন, জেলা আয়কর আইনজীবী সমিতির সভাপতি মোঃ শফিউল আলম লিটন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া আয়কর অফিসের উপ-কমিশনার মোঃ আনোয়ারুল ইসলাম, অতিরিক্ত সহকারি কর কমিশনার মোঃ মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন।
পরে আলোচনা শেষে প্রধান অতিথি কেক কেটে মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১