শিরোনাম

উইজডমের শিশুমেলা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি : | শুক্রবার, ০১ ডিসেম্বর ২০১৭ | পড়া হয়েছে 106 বার

উইজডমের শিশুমেলা অনুষ্ঠিত

ব্যাপক উৎসাহ আর উদ্দিপনার মধ্য দিয়ে উইজডম স্কুল এন্ড কলেজের বিয়াল্লিশ্বর শাখায় সুপ্ত মেধার দীপ্ত বিকাশ শ্লোগানে বৃহস্পতিবার (৩০.১১.২০১৭) সকাল ১০টায় শিশুমেলা-২০১৭ আয়োজন করা হয়। অনুষ্ঠান প্রতিষ্ঠানের প্রশাসনিক কর্মকর্তা আব্দুল বাছির দুলালের পরিচালনায় অনুষ্ঠান উদ্বোধন করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুল মোনায়েম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রামরাইল ইউনিয়নের চেয়ারম্যান সাহাদাত খান।


বিশেষ অতিথি ছিলেন প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ সদস্য কায়সার আহমেদ, রামরাইল ইউনিয়নের মেম্বার মুজিবুর রহমান ও সভাপিতত্ব করেন প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ আ জ ম মামদুদ মোল্লা।

শিশুমেলায় ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য চিত্রাংকন, সুন্দর হাতের লেখা ও শীতের পিঠা প্রতিযোগিতার আয়োজন করা হয়। তিন বিভাগে প্রায় দুইশত শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশ নেয়। সমস্ত শিক্ষার্থীরা নিজ উদ্যোগে প্রতিযোগিতায় অংশ নিয়েছে এবং তারা খুব খুশি এরকম আয়োজনে। যারা বিচার কার্যক্রম পরিচালনা করেছে তারা অবাক হয়েছেন যে শিশুরা কোন রকমের শিক্ষা ছাড়াই তাদের মেধার প্রকাশ ঘটিয়েছে। পিঠা প্রতিযোগিতায় প্রায় পঞ্চাশ রকমের পিঠা নিয়ে প্রতিযোগিরা অংশ নেয়। নানান পিঠার পাশিপাশি একটি পিঠার আলোচনার অংশ হয়ে দাড়ায় তা হলো খামি পিঠা। প্রায় একফুট বৃত্তাকার এই পিঠাটি দেখে অনেক দর্শনার্থী বলেছেন এটি হারানো প্রায় একটি পিঠা।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, পুথিগত শিক্ষার পাশিপাশি উৎসাহমূলক এই সমস্ত অনুষ্ঠানে শিশুরা তাদের লুকিয়ে থাকা মেধার প্রকাশ ঘটায়। এবং তাদের ইচ্ছার পরিপূর্ণ প্রকাশ পায়। বাঙালী সাংস্কৃতিক ও ঐতিহ্যের প্রতিযোগিতার মধ্য দিয়েই শিশুরা তাদের আগামী দিনের পথ নির্ধারন করতে পারে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে এই কোমলতি শিশুদের দেশের সঠিক ইতিহাস ও মুক্তিযুদ্ধ এবং দেশের ঐতিহ্য তুলে ধরতে হবে আর তা সম্ভব এই সমস্ত আয়োজনের মধ্য দিয়ে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১